Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

টাঙ্গাইলে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

টাঙ্গাইলের দেলদুয়ারে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদন্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। মামলায় নির্দোষ প্রমাণিত হওয়ায় অপর দুই আসামিকে খালাস প্রদান করেছেন আদালত। গতকাল দুপুর ১২টায় টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় দেন। 

দন্ড প্রাপ্ত স্বামীর নাম আশরাফুল ইসলাম (২৭)। তিনি দেলদুয়ার উপজেলার গড়াসিন গ্রামের মৃত শাহজাহান মিয়ার ছেলে। খালাসপ্রাপ্তরা হলো- দন্ডিত আসামির মা আছিয়া বেগম (৬০) ও প্রতিবেশী চাচতো ভাই ইয়াকুব আলী।
টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি নাছিমুল আক্তার জানান, ২০১২ সালের ১৮ আগস্ট ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে আশরাফুল তার স্ত্রী সালেহাকে (২৪) গভীর রাতে তার শয়ন কক্ষে শ্বাসরোধ করে হত্যা করে। পরে এ হত্যার ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য স্ত্রীর লাশ সিলিং ফ্যানের সাথে গলায় শাড়ি দিয়ে পেচিয়ে ঝুলিয়ে রাখে। নিহতের পিতা বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস ছামাদ ঘটনার দিনই দেলদুয়ার থানায় আশরাফুল ইসলাম (২৭), তার মা আছিয়া বেগম (৬০), প্রতিবেশী চাচাতো ভাই ইয়াকুব আলীকে আসামি করে মামলা দায়ের করেন।
মামলার তদন্ত কর্মকর্তা ওসমান গণি ২০১২ সালের ২৬ ডিসেম্বর আশরাফুলকে আসামি রেখে বাকি দু’জনকে অব্যাহতি প্রদান করেন। পরে মামলার বাদী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নারাজি প্রদান করলে অব্যাহতিপ্রাপ্ত দুই আসামি আছিয়া বেগম ও ইয়াকুব আলীকে আদালত আসামি শ্রেণিভুক্ত করে। মামলায় বাদীসহ সর্বমোট ১৩ জন স্বাক্ষী আদালতে স্বাক্ষ্য প্রদান করেন। রাষ্ট্রপক্ষে সহায়তা করেন অ্যাডভোকেট সিরাজুল ইসলাম। আসামি পক্ষের মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট গোলাম মোস্তফা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন