Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলাম কখনো জঙ্গিবাদ সমর্থন করে না সাতক্ষীরা সদর এমপি রবি

আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা থেকে : | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

‘মুজিব বর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার’ এই স্লােগানকে সামনে রেখে সাতক্ষীরায় উগ্রবাদ বিরোধী সামাজিক সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল সাড়ে ০৩ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আয়োজনে এই অনুষ্ঠান হয়। সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ইসলাম কখনও জঙ্গিবাদকে সমর্থন করে না। তিনি বলেন, ২০১৩ সালে সাতক্ষীরাকে দেশ থেকে জনবিচ্ছিন্ন করেছিল জঙ্গিবাদী গোষ্ঠি। দেশের শান্তি- শৃঙ্খলা বজায় রাখতে আলেম সমাজের অনেক দায়িত্ব রয়েছে। আগামী প্রজন্মকে শান্তিতে রাখতে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে এবং উগ্রবাদ বিরোধী সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ কখনও টিকে থাকে না। ইতিহাস সাক্ষী যারা জঙ্গি ও সন্ত্রাসীরা ফাঁসিতে ঝুলেছে। যেদিন থেকে বাংলাদেশের যাত্রা শুরু সেদিন থেকে ষড়যন্ত্র ও শুরু হয়েছে। যারা দেশের স্বাধীনতা চাইনি এবং পতাকা বিশ্বাস করেনা তাদের সজাগ থাকতে হবে। তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখতে আলেম সমাজের ভূমিকা রয়েছে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কাউন্টার টেরোরিজম বিভাগ ডিএমপি ঢাকা এস.এম নাজমুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইলতুৎমিশ, অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান প্রমুখ। এছাড়া, সাতক্ষীরা জেলার ইমাম ও আলেম ওলামাবৃন্দ উগ্রবাদ বিরোধী সামাজিক সচেতনতা শীর্ষক সেমিনারে অংশগ্রহণ করেন। এসময় বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের কর্মকর্তা ও জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেনসিনিয়র সহকারি পুলিশ কমিশনার শেখ ইমরান হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ