Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণবিরোধী সব সিদ্ধান্তের বিরুদ্ধে গণপ্রতিরোধ বিদ্যুৎ, পানিসহ বিভিন্ন দ্রব্যের দাম বৃদ্ধিতে বিএনপির বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত কারামুক্তির দাবিতে গতকাল সোমবার দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভ করেছে বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠন।
ময়মনসিংহ ব্যুরো জানায়: ময়মনসিংহে কেন্দ্র ঘোষিত বিএনপির মানববন্ধনে বাঁধা দিয়েছে পুলিশ। পরে এ ঘটনার প্রতিবাদে পুলিশী বাঁধার মুখেই দলীয় কার্যালয়ের ভেতরে প্রতিবাদ সমাবেশ করেছেন মহানগর বিএনপি
এ সময় মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, যুগ্ম আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলমগীর মাহমুদ আলম, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ফারজানা রহমান হুসনা, শুকুর মাহমুদ প্রমূখ। এতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সিলেট ব্যুরো জানায় : সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী সরকারের আমলে ৯ বার বিদ্যুতের দাম বাড়ানো হলো। যখন ইচ্ছা বিদ্যুতের দাম বাড়াতে পারবে সরকার’ এই স্বেচ্ছাচারি আইন মন্ত্রিসভায় অনুমোদন করিয়ে জনগণের ওপর ভয়াবহ জুলুম চালাচ্ছেন এই লুটেরা সরকার। দেশনেত্রীকে নিঃশর্ত মুক্তি দিন।
সোমবার বিএনপির কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে বিদ্যুতের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি ও ওয়াসার পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত মানববন্ধনে বক্তারা উপরোক্ত কথা বলেন। নগরীর সুরমা মার্কেট পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধনে জেলা ও মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সলের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহবায়ক প্রমূখ।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান : বি এন পির কেন্দ্রীয় নেতা সাবেক এম পি ও গাজীপুর মহানগর বি এন পির সভাপতি হাসান উদ্দিন সরকার বলেছেন, বেগম খালেদা জিয়া জেলখানায় মৃত্যুবরণ করলে আওয়ামী লীগ সরকারের পরিনতি হবে ভয়াবহ। এখনো সময় আছে দেশনেত্রীকে মুক্ত করে দিয়ে তার সাথে পরামর্শ করে দেশের ১৮ কোটি মানুষের কল্যাণ করুন।
সোমবার কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গাজীপুর মহানগর বিএন পির আয়োজনে বিদ্যুৎ ও পানির দাম বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান : শহরের পোষ্টঅফিস পাড়াস্থ দলীয় কার্যালয়ের সামনে এ মানবন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইফুর রহমান রানা, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু বকর সিদ্দিক।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান : পুলিশি বাঁধার মধ্যদিয়ে টাঙ্গাইল জেলা বিএনপির মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার দুপুরে টাঙ্গাইল শহরের বিশ^াস বেতকা এলাকার গোডাউন বাজারের সামনে এ মাবন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা বিএনপিসাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল, জেলা বিএনপির সহ-সভাপতি আতাউর রহমান জিন্নাহ্, জিয়াউল হক শাহীন প্রমুখ।
ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানায় : ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে শহরের চৌরাস্তায় ঘন্টাব্যাপি এ মানববন্ধ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সহ সভাপতি ওবায়দুল্লাহ মাসুদের সভাপতিত্বে এসময় বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক জাফরউল্লাহ্ চৌধুরী, ছাত্র বিষয়ক সম্পাদক রাসেদ আলম লাবু, স্বেচ্ছা বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম সোহাগ, পৌর বিএনপির সাধারন সম্পাদক তারেক আদনান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ