Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সান্ত¡নার জয়ও পেল না ক্যারিবিয়ানরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

শ্রীলঙ্কার ছুঁড়ে দেয়া ৩০৮ রানের লক্ষ্যটা ওয়েস্ট ইন্ডিজের জন্য ছিল পর্বতসম। কিন্তু সব প্রতিবন্ধকতা দ‚র করে জয়ের কাছাকাছি প্রায় পৌঁছেও গিয়েছিল ক্যারিবিয়ানরা। কিন্তু শেষ রক্ষা হয়নি। পরশু রোমাঞ্চকর তৃতীয় ওয়ানডের নাটকীয়তা শেষে তীরে এসে তরী ডুবিয়ে দেয় উইন্ডিজ। হেরে যায় মাত্র ৬ রানে।
সফরকারী ওয়েস্ট ইন্ডিজের হাতে একটি উইকেটও ছিল। কিন্তু ছিল না কোনো বল। যে কারণে লড়াই জমিয়ে তুলেও হোয়াইটওয়াশ এড়াতে পারল না ক্যাপ্টেন কাইরন পোলার্ডের দল। ধরাশায়ী হলো সিরিজের তিন ম্যাচেই। সিরিজ ট্রফি হাতছাড়া হলো ৩-০ ব্যবধানে।

পাল্লেকেলেতে টস জিতে ব্যাটিং নিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৩০৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ফেলে স্বাগতিক শ্রীলঙ্কা। লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু করে উইন্ডিজ। টপ-অর্ডারের ব্যাটিং তাÐবে লঙ্কানদের হৃদয়ে ভয় ধরিয়ে দিয়েছিলেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। প্রথম তিন ব্যাটসম্যানই পান হাফ-সেঞ্চুরি। শাই হোপ ৭২, সুনিল আমব্রিস ৬০ ও নিকোলাস পুরান ৫০ রান তুলেন। তবে এক রানের জন্য হাফ-সেঞ্চুরি মিস করেন কাইরন পোলার্ড (৪৯)।

দুর্দান্ত শুরুর এ ধারাটা ধরে রাখতে পারেননি সফরকারীদের মিডল ও লোয়ার অর্ডারের ব্যাটসম্যান। তাদের ব্যর্থতার কারণেই আসেনি দুর্দান্ত ফিনিশিং। আর তাই হাত ছোঁয়া দ‚রত্বে থাকা জয়টা অধরাই থেকে যায়। মাঝ থেকে শেষের দিকের ব্যাটারদের ধ্বংসস্ত‚পের মধ্যে আলো ছড়িয়েছেন কেবল ফ্যাবিয়ান অ্যালেন। ৩৭ রান করে ফেরেন তিনি। উইন্ডিজ ব্যাটিং লাইন-আপ গুড়িয়ে দেন তারকা অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুস। শ্রীলঙ্কার হয়ে ৪ উইকেট তুলে নিয়ে হন ম্যাচ সেরা। বিনিময়ে রান দেন ৫৯। একটি করে উইকেট নেন ইসুরু উদানা ও সিরিজ সেরা ওয়ানিন্দু হাসারাঙ্গা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যারিবিয়ান

৩০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন