Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ম্যানসিটির টানা ‘তৃতীয়’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

চ্যাম্পিয়নস লিগে দুই বছরের নিষেধাজ্ঞার খবরে ম্যানচেস্টার সিটির বর্তমান আবহটা গুমোট হয়ে দাঁড়িয়েছে। এমন পরিবেশে কিছুটা স্বস্তির সুবাতাস বয়ে এনেছে লিগ কাপের শিরোপা। অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়ে টানা তৃতীয়বার এই শিরোপা ঘরে তুলেছে সিটি। প্রত্যাশিতভাবে এবারের প্রিমিয়ার লিগ শিরোপা ঘরে তুলতে যাচ্ছে লিভারপুল। তবে সবার আগে ঘরোয়া লিগের কোন শিরোপা ঘরে তুলতে পারলো ম্যানসিটি-ই।

ইংলিশ প্রিমিয়ার লিগের মুকুট ধরে রাখার পথ থেকে অনেকটাই ছিটকে পড়া সিটি ২০তম মিনিটে এগিয়ে যায়। রদ্রির লম্বা করে বাড়ানো ক্রসে ফিল ফোডেন হেড করার পর ডি বক্সে থাকা আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরো নিখুঁত শটে জাল খুঁজে নেন। বলের নিয়ন্ত্রণ নিয়ে অ্যাস্টন ভিলার রক্ষণে চাপ ধরে রাখা সিটি ব্যবধান দ্বিগুণ করে নেয় ৩০তম মিনিটে। কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি।

প্রথমার্ধের শেষ দিকে সতীর্থের ক্রসে ডাইভিং হেডে লক্ষ্যভেদ করে অ্যাস্টন ভিলাকে ম্যাচে ফেরান এমবাওয়ানা সামাটা। ৮০তম মিনিটে সিটির ভালো একটি সুযোগ নষ্ট হয় আগুয়েরোর শট বাইরের জাল কাঁপালে। কেভিন ডি ব্রæইনের থেকে পাওয়া বল আর্জেন্টাইন ফরোয়ার্ডকে বাড়িয়েছিলেন বেনার্দ সিলভা। চার মিনিট পর আগুয়েরোকে তুলে নিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসকে নামান গার্দিওলা। ৮৮তম মিনিটে অ্যাস্টন ভিলার বিয়ন এঙ্গেলসের শট ক্লাওদিও ব্রাভোর গøাভস ছুঁয়ে পোস্টে লাগলে ম্যাচে সমতা ফেরেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ