Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাত কার্যদিবস পর উত্থানে শেয়ারবাজার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

সাত কার্যদিবস পতনের পর গতকাল সোমবার উত্থান হয়েছে শেয় ারবাজারে। পতন হওয়া ওই সাত কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩২৩ পয়েন্ট হারিয়েছে। হারিয়ে যাওয়া ওই ৩২৩ পয়েন্ট থেকে ডিএসই এদিন মাত্র ২৪ পয়েন্ট ফিরে পেয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক গত সাত কার্যদিবসে ১০৩৬ পয়েন্ট কমলেও এদিন ফিরেছে ৪০ পয়েন্ট। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছ ৪ হাজার ৪৩৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১, ডিএসই-৩০ সূচক ৫ এবং সিডিএসইটি সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৩০, ১৪৮০ ও ৮৭৯ পয়েন্টে।ডিএসইতে এদিন টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪১৯ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৩৬ কোটি ৪৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৪৫৬ কোটি ১৭ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৫৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪১টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির দর। গতকাল সিএসইতে ১৬ কোটি ০২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেয়ারবাজার

৫ জানুয়ারি, ২০২২
২৫ ডিসেম্বর, ২০২০
৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ