Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তরায় ডিএনসিসির উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০২ এএম

রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরসহ বিভিন্ন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এসময় ফুটপাথে নির্মাণ সামগ্রী রাখার অপরাধে দুইটি বাড়ির মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ভবিষ্যতে এমন অপরাধ থেকে বিরত থকার জন্য দুই বাড়ির মালিককে সর্তক করা হয়ছে। গতকাল সোমবার ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল ১) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়নের নেতৃত্বে পরিচালিত উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত এই জরিমান করেন।
জানা গেছে, অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি উত্তরার ৩ নম্বর সেক্টরে ফুটপাতে নির্মাণ সামগ্রী রাখার অপরাধে বিটিআই ও নাটোর টাওয়ারকে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
জুলকার নায়ন বলেন, গতকাল উত্তরার ৩ নম্বর সেক্টরসহ বিভিন্ন এলাকায় ডিএনসিসির পক্ষ থেকে আমরা একটি মোবাইল কোর্ট পরিচালনা করি। এসময় ৩ নম্বর সেক্টরের বিভিন্ন ফুটপাথ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়াও দুইটি বাড়ির মালিকে ফুটপাথে নির্মাণ সামগ্রী রাখার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত ও উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ