Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কিছু দেশ সন্ত্রাসীদেরকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে: বাশার আসাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১১:৩৬ এএম | আপডেট : ২:০৩ পিএম, ৩ মার্চ, ২০২০

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, সন্ত্রাসী গোষ্ঠীগুলোর অপতৎপরতা মধ্যপ্রাচ্যের সবগুলো দেশের জন্য হুমকি। কিন্তু দুঃখজনকভাবে কিছু দেশ তাদের স্বার্থ হাসিলের লক্ষ্যে সন্ত্রাসীদেরকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

তিনি গতকাল (সোমবার) রাজধানী দামেস্কে সিরিয়া সফররত লিবিয়ার উপ প্রধানমন্ত্রী আব্দুর রহমান আল-আহিরেশের সঙ্গে এক বৈঠকে এ মন্তব্য করেন। বাশার আসাদ বলেন, সিরিয়া ও লিবিয়া সন্ত্রাস বিরোধী যে যুদ্ধ করছে তা মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার ভাগ্য নির্ধারণে প্রভাব ফেলবে। এ সময় বাশার আল-আসাদ ও আল-আহিরেশ দু’দেশের মধ্যকার সম্পর্ক আরো শক্তিশালী করা বিশেষ করে পরস্পরের দেশে কূটনৈতিক মিশন পুনরায় চালু করার ওপর গুরুত্ব আরোপ করেন।

এর আগের দিন লিবিয়ার উপ প্রধানমন্ত্রী আল-আহিরেশ সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ওয়ালিদ আল-মুয়াল্লেমের সঙ্গে সাক্ষাৎ করেন।ওই সাক্ষাতে দু’দেশের অভিন্ন শত্রু মোকাবিলায় পরস্পরকে সহযোগিতার ওপর গুরুত্ব আরোপ করা হয়। বিশেষ করে তুরস্ক দু’টি দেশেরই সীমান্ত লঙ্ঘন করে সিরিয়া ও লিবিয়ায় যে সেনা মোতায়েন করেছে তার বিরোধিতা করেন দুই মন্ত্রী।

সিরিয়ার সেনাবাহিনী গত প্রায় দুই মাস ধরে সেদেশের ইদলিব প্রদেশ থেকে সন্ত্রাসীদের উৎখাতের লক্ষ্যে ব্যাপক অভিযান চালাচ্ছে। কিন্তু অভিযানের ব্যাপারে অসন্তোষ প্রকাশ করেছে তুরস্ক। ইদলিবে মোতায়েন তুর্কি সেনারা গত কয়েকদিনে সিরিয়ার সেনাবাহিনীর সঙ্গে বেশ কয়েকবার সংঘাতে লিপ্ত হয়েছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • MD MUSTAFA KAMAL PASA ৩ মার্চ, ২০২০, ১:৪৭ পিএম says : 0
    এত আলোচনা না করে ক্ষমতা ছাড়েন আসাদ সাহেব। ১০ লক্ষ মুসলমানকে হত্যা এবং ৩৫ লক্ষ মুসলমানকে দেশ ছাড়া করেছেন। আপনি আপনার বন্ধু দেশ রাশিয়া অথবা ইরান চলে যান। এই সব নিরীহ মুসলমানদের জায়গা পরিয়ে দেন। নতুবা বীর এরদোগানের কাছে নিহত হতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া

১৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ