Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত তিনজন সুস্থ হয়ে দেশে ফিরেছেন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১:১৫ পিএম

সিঙ্গাপুরে করোনাভাইরাস আক্রান্ত ৫ বাংলাদেশির মধ্যে আরো একজন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন বলে জানিয়েছেন জাতীয় রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি জানান, এ নিয়ে মোট তিনজন সুস্থ হয়ে বাসায় ফিরলেন। আরো একজন সুস্থ। তাকে যেকোনো সময় বাসায় যাওয়ার অনুমতি দেওয়া হবে। আইসিইউতে থাকা একজন বাংলাদেশির উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। তবে তিনি এখনো পর্যবেক্ষণে রয়েছেন।

আজ মঙ্গলবার এক ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। তিনি আরও জানান, আক্রান্ত দেশ থেকে আসা পর্যটকদের বিষয়ে তথ্য দিতে আবাসিক হোটেল মালিকদের আহ্বান জানিয়ছে আইইডিসিআর। তবে তারা যাতে হেয় না হন সে বিষয়ে লক্ষ্য রাখার আহ্বান জানানো হয়েছে। হোটেলগুলোতে হ্যান্ড স্যানিটাইজার রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

প্রতিটি বেসরকারি হাসপাতালে আইসোলেশন ইউনিট রাখার আহ্বান জানানো হয়েছে। বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্তদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে ব্যবস্থা নেয়ার আহ্বান জানানো হয়েছে।

তিনি আরও বলেন, বিদেশ থেকে আসা এ পর্যন্ত ৯৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি। বর্তমানে ৫ জন আইসোলেশনে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ