Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দুদকের মামলায় পিরোজপুরের সাবেক এমপি আউয়াল ও স্ত্রী লায়লা পারভীন কারাগারে, আ.লীগের সড়ক অবরোধ

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১:৫৩ পিএম

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দায়ের করা মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী লায়লা পারভীনকে জেলা হাজাতে পাঠানোর নির্দেশ দিয়েছে পিরোজপুরের একটি আদালত। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় পিরোজপুর জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এর আদালতে হাজির হয়ে জামিন আবেদন করার পর বিচারক তা খারিজ করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
আদালতের এ আদেশের পর বিক্ষোভে ফেটে পড়েন আউয়াল সমর্থকেরা। এদিকে সকাল থেকেই আদালত প্রাঙ্গন এবং এর বাহিরে নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ, র‌্যাব এবং ডিবি পুলিশ দিয়ে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয় পুরো এলাকা। এ সময় আদালতের মধ্যে কোন প্রকার যানবাহন ঢোকতে দেওয়া হয়নি। পাশাপাশি সেখানে আগতদেরকে বিভিন্নভাবে তল্লাশি করা হয়।
অন্যদিকে সকাল থেকেই আদালতের বাইরে জড়ো হতে থাকে আউয়ালের সমর্থকেরা। তাদের স্লোাগানে মুখরিত হয়ে ওঠে চারপাশের পরিবেশ। এ সময় পুলিশ জেলা অাওয়ামীলীগের নেতা কর্মীদের উপর লাঠি চার্জ করে। এতে ৪ জন অাহত হয়।
এর আগে গত ৭ জানুয়ারি হাইকোর্ট থেকে আট সপ্তাহের আগাম জামিন পান আউয়াল। পরবর্তীতে হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে করা দুদকের আবেদন খারিজ করে আউয়ালের জামিন আদেশ বহাল রেখে গত ১৬ ফেব্রুয়ারি আদেশ দেয় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
উল্লেখ্য গত ৩০ ডিসেম্বর দুদকের উপ-পরিচালক পরিচালক মো. আলী আকবর দুদকের সমন্বিত জেলা কার্যালয় বরিশালে তিনটি মামলা করেন। এর একটিতে তার স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়েছে।
এ কে এম এ আউয়াল ২০০৮ ও ২০১৪ সালে পর পর দুইবার পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন।
জেলার নাজিরপুর থানার সামনে ও উপজেলা সদরের ভূমি অফিসের পেছনের সরকারি খাস জমি নিজের দখলে নেয়ার অভিযোগ রয়েছে সাবেক এই সংসদ সদস্েযর বিরুদ্ধে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ