Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

পটুয়াখালীতে শিশু তুম্পা খুনের মামলায় চাচার মৃত্যুদন্ড

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ৫:০২ পিএম

জেলার গলাচিপার আলোচিত শিশু তুম্পা হত্যা মামলায় একমাত্র আসামী চাচা আতিকুল ইসলাম আকন(২৭)কে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে পটুয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক একেএম এনামুল করিম জনাকীর্ন আদালতে এ রায় প্রদান করেন। রায় প্রদানকালে এজলাসে আসামী উপস্থিতি ছিল।

রাষ্ট্র পক্ষের আইনজীবী কমল দত্ত মামলার বরাদ দিয়ে জানায়-২০১৩ সালের ২২জুন রাত ৯টার দিকে গলাচিপা উপজেলার গজালিয়া এলাকার বাসিন্দা হুমায়ন কবিরের তিন বছরের শিশু কন্যা সানজিদা আক্তার তুম্পাকে অপরন করে। অপহরনের এক দিনের মাথায় আসামী আতিকুল ইসলাম আকন পরিচয় গোপন করে ৫ লাখ টাকা মুক্তিপন দাবী করে। তুম্পার পরিবার থেকে মুক্তিপন দেয়া হলেও অপহরনকারীরা তুম্পাকে ফেরত দেয়নি। ২৫ জুন অপহরনকারীদের তথ্যে তুম্পার মৃতদেহ উদ্ধার করা হয়। ২৭ তুম্পার পিতা হুমায়ন কবির বাদী হয়ে গলাচিপা থানায় অজ্ঞাত নামা আসামী করে মামলা দায়ের করেন। ঘটনার পর পুলিশ বাদীর ফুফাতো ভাই দন্ডপ্রাপ্ত আতিকুল ইসলাম ও মনিরুল ইসলামকে আটক করে জেলে পাঠায়। ২৫ নভেম্বর তৎকালিন মামলার এআই হাসনাইন পারভেজ শুধু আতিকুলকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২১ জন স্বাক্ষীর মধ্য ১৩ জন স্বাক্ষ গ্রহন করে মঙ্গলবার আদালত এ্ রায় প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড

২৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ