Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরিদপুরে শিলা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি ও বজ্রপাতে একজনের মৃত্যু

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ৬:০৯ পিএম

ফরিদপুরের নগরকান্দা, সালথা, ভাঙ্গা, সদর উপজেলাসহ বিভিন্ন স্থানে ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। ফরিদপুরের আকাশে মঙ্গলবার ভোর ৫টা থেকেই মেঘের গর্জন শুরু হয়ে পরে শিলাবৃষ্টি হিসেবে ঝড়ে পড়ে।
ভোরের আলো ফুটতে না ফুটতেই হঠাৎ করেই শুরু হয় দমকা বাতাস। সেই সঙ্গে বাড়তে থাকে মেঘের গর্জন। শুরু হয় বজ্রপাত। কিছুক্ষণের মধ্যেই বাতাসের সঙ্গে বৃষ্টি ও শিল পড়তে শুরু হয়। এতে কোথাও কোথাও বাড়ির উঠান, রাস্তা এবং ফসলের ক্ষেতে শিলার স্তুপ জমে যায়।
এদিকে আকস্মিক শিলাবৃষ্টিতে উপজেলার রবি শস্যের ক্ষেত ব্যাপক ক্ষতিগ্রস্ত ছাড়াও পেয়াজ ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে জেলা জুড়ে। এছাড়া আম ও লিচুর মুকুলের বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানিয়েছেন চাষিরা।
ফরিদপুরের সদরপুরে বজ্রপাতে রুমন সরদার (১৮) নামের এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোর ৬টার দিকে বজ্রপাতে সে মারা যায়।
স্থানীয় এলাকাবাসী সূত্রে জানাগেছে, সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের চর ডুবাইল গ্রামের বদরউদ্দিন সরদারের ছেলে রুমন সরদার বৃষ্টির সময় ভোরে বাড়ী থেকে বের হলে বজ্রপাত শুরু হয়। বাড়ী থেকে কিছুটা দুর যাবার পর রুমনের উপর বজ্রপাত হলে সে মারাত্বকভাবে আহত। পরে স্থানীয়রা রুমনকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ