Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

সাইক্লিং ফেডারেশন সভাপতি মুনীরের পদত্যাগ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ৬:৪৪ পিএম

বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সভাপতি শফিউল্লাহ আল মুনীর পদত্যাগ করেছেন। অসুস্থতার কারণ দেখিয়ে মঙ্গলবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) চেয়ারম্যান মো. জাহিদ আহসান রাসেলের সচিবালয়স্থ দপ্তরে এই পদত্যাগপত্র পাঠান তিনি। তবে জানা গেছে, প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ে উপস্থিত না থাকায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মুনীরের পদত্যাগপত্র গৃহীত হয়নি।
প্রায় তিন বছর ধরে অ্যাডহক কমিটির অধীনে চলছে সাইক্লিং ফেডারেশনের সব কার্যক্রম। নির্বাচিত কমিটি ভেঙ্গে ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি সাইক্লিংয়ে নতুন অ্যাডহক কমিটি গঠন করে এনএসসি। পরে ২০১৮ সালের ১০ মে সাবেক হুইপ ও ফেডারেশনের সভাপতি মিজানুর রহমানকে সরিয়ে নতুন সভাপতি করা হয় শফিউল্লাহ আল মুনীরকে। তবে তার দায়িত্বকালে গেল দু’বছরে সাইক্লিংয়ের বিভিন্ন কর্মকা- নিয়ে বিরক্ত ছিলেন অনেক কর্মকর্তাই। ফলে গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের মধ্যে কোষাধ্যক্ষ শেখ সাজেদুল্লাহ সাজু’র মতো ব্যাক্তিও ফেডারেশন বিমুখ হয়ে পড়েন। তবে সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক স্টান্ট সাইক্লিং প্রতিযোগিতাকে সামনে রেখে লোগো উম্মোচন করা হয়েছিল। বিশ্বস্ত সুত্র জানায়, এই লোগো উন্মোচন অনুষ্ঠানে খরচ হয়েছে প্রায় ২০ লাখ টাকা। কিন্তু বিশ্বব্যাপী আতঙ্ক করোনাভাইরাসের কারণ দেখিয়ে সেই টুর্নামেন্ট স্থগিত করা হয়।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বরাবরে দেয়া পদত্যাগপত্রে মুনীর উল্লেখ করেন, ‘বর্তমানে আমার শারীরিক অবস্থা অত্যন্ত নাজুক এবং ভঙ্গুর বিধায় আমি ফেডারেশনে আমার দৈনন্দিত কার্যক্রম স্বাভাবিকভাবে করতে পারছি না। আমার এহেন শারীরিক অবস্থার জন্য সাইক্লিং ফেডারেশনের মতো একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে যতটুকু সময় দেয়া প্রয়োজন তা আমার জন্য নির্বাহ করা খুবই কষ্টকর হয়ে পড়েছে। তাই ফেডারেশনের সভাপতির পদ থেকে আমাকে অব্যাহতি দেয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য সবিনয় অনুরোধ করছি।’

এদিকে গত বছরের অক্টোবরে সাবেক চীফ হুইপ ও জাতীয় সংসদ সদস্য আ স ম ফিরোজকে সভাপতি এবং আবদুল কুদ্দুস বাবুলকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্যের একটি প্রস্তাবিত কার্যনির্বাহী কমিটির তালিকা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে জমা পড়েছে বলে সুত্রটি আরো জানায়। যা প্রতিমন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাইক্লিং ফেডারেশন
আরও পড়ুন