Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সউদী আরবে সড়ক দুর্ঘটনায় মৌলভীবাজারের ২ জন নিহত, ১ জন আহত

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ৭:২২ পিএম

সউদী আরবের রাজধানী রিয়াদে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় মৌলভীবাজারের কুলাউড়া ও জুড়ী উপজেলার ২ প্রবাসীর মৃত্যু হয়েছে। এসময় অপর এক প্রবাসী গুরুতর আহত হয়েছেন। মঙ্গলবার ৩ মার্চ স্থানীয় সময় সকাল ৯টায় (বাংলাদেশ সময় ১২টায়) এ দুর্ঘটনা ঘটে।
নিহত প্রবাসীদের পারিবারিক সুত্রে জানা যায় মঙ্গলবার সকালে বাসা থেকে কর্মস্থলে যাবার পথে কুলাউড়া ও জুড়ী উপজেলার বাসিন্দা ৩ প্রবাসীকে বহনকারী প্রাইভেট কারের চাকা খুলে দুর্ঘটনা কবলিত হয়। এতে কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের আমুলি গ্রামের নছিম আলীর ছেলে জাকের আলী (২০) ও জুড়ী উপজেলার বাসিন্দা আব্দুল হান্নানের ছেলে আব্দুল মুকিত (২৪) ঘটনাস্থলেই মারা যান। এই দূর্ঘটনায় নিহত জাকের আলীর বন্ধু আমুলি গ্রামের উকিল মিয়ার ছেলে শাওন আহমেদ (২০) গুরুতর আহত হয়েছে।
নিহত ২ প্রবাসীর লাশ সউদী আরবের রিয়াদের কিং ফাহাদ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আহত শাওন আহমেদকে আশঙ্কাজনক অবস্থায় একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে পরিবারের সদস্য ও সে দেশে থাকা প্রবাসী বাংলাদেশীরা নিশ্চিত করেছেন।
এই দূর্ঘটনার খবর পরিবারের সদস্যরা জানার সাথে তাদের বাড়িতে শোকর মাতম শুরু হয়। স্বজন হারোনো আর্তনাদে এলাকার পরিবেশ ভারী হয়ে উঠছে। পাড়া প্রতিবেশী ও স্বজনরা পরিবারের সদস্যদের সাান্তনা দিতে ছুটে আসছেন তাদের বাড়িতে।
সড়ক দূর্ঘটনায় নিহত জাকের আলীর বাড়িতে মৃত্যুর খবর জানার পর থেকেই চলছে শোকের মাতম। নিহত জাকের আলীর ফুফাত ভাই কয়ছর আহমদ ও চাচাত ভাই জসিম উদ্দিন মুঠোফোনে এই দূর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান আমুলি গ্রামের নাছিম আলী ২ ছেলে ও ৪ মেয়ের মধ্যে জাকের ছিলেন সবার বড়। মাত্র ৫-৬ মাস আগে অভাব অনটনের পরিবারের ভাগ্যের চাকা বদলের আশায় ধারদেনা করে বন্ধু শাওনের মাধ্যমে সৌদি আরবের রিয়াদে যান জাকের আলী। তার মৃত্যুতে পরিবারের স্বপ্ন অধরাই থেকে গেলো। বৃদ্ধ কর্ম অক্ষম নাসিম মিয়ার পরিবারের একমাত্র উর্পাজনকারী ছিলেন জাকের। এই দূর্ঘটনায় জাকের কে হারিয়ে চরম অসহায় এই দরিদ্র পরিবারটি। তারা জানালেন জাকের আলীর বাড়িতে চলা শোকের মাতম কিছুতেই থামানো যাচ্ছেননা। একই গ্রামের একজন নিহত আর অপরজন আহতের খবরে গ্রাম জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। অপর দিকে জুড়ী উপজেলার নিহত আব্দুল মুকিতের পরিবারের মধ্যে চলছে শেকের মাতম। সদস্যদের দাবি দ্রুত নিহতদের লাশ দেশে আনা ও আহত শাওনের সুচিকিৎসার ব্যবস্থা করা।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ