Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

নাজিব রাজাকের দুর্নীতি মামলা নিয়ে প্রশ্ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ৭:৪৮ পিএম

সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক মালয়েশিয়ায় নেতৃত্ব পরিবর্তনের কয়েক ঘণ্টা পরই নিজের হাসিমুখের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। এটাকে ট্যাগ করা হয়েছে সন্তুষ্টির ইঙ্গিত হিসেবে। কিন্তু মালয়েশিয়ানরা মনে করছেন ২০১৮ সালে ক্ষমতা হারানো এক নেতার সবচেয়ে বড় খুশির প্রকাশ এটি। যদিও তার বিরুদ্ধে এখন চলছে কয়েক বিলিয়ন ডলারের ওয়ানএমডিবি দুর্নীতি মামলা। সূত্র : ইয়ন
এক সপ্তাহের রাজনৈতিক অস্থিরতার পর নাজিব রাজাকের দল আবারও ক্ষমতায় ফিরে এসেছে। তাই নীতিকে প্রভাবিত করার সুযোগও তৈরি হয়েছে। এখন মালয়েশিয়ানদের মনে প্রশ্ন দেখা দিয়েছে, এতে মামলার ওপর কতোটা প্রভাব পড়তে পারে।
গত সপ্তাহে ক্ষমতা থেকে সরে যাওয়া প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ অভিযোগ করেছেন, নাজিব রাজাক বিচারের হাত থেকে রেহাই পাওয়ার জন্য নজিব ও তার দল রাজনৈতিক সংকটের মধ্যে কৌশল খাটিয়েছে। মাহাথির মোহাম্মদ সরকারই দুর্নীতির মামলা করেছে নজিবের বিরুদ্ধে।
ড. মাহাথির মোহাম্মদ রোববার দলের তরুণদের বলেছেন, নাজিব যদি এখন সরকারের অংশ হতে পারে তাহলে নিজেকে মুক্ত করার জন্য সব কিছুই করতে পারবেন। কুয়ালালামপুরের দুর্নীতি দমন বিভাগের পরিচালক সিনথিয়া গেব্রিয়েল সংবাদ মাধ্যমে বলেছেন, এই বড় ধরনের দুর্নীতি মামলাটি বিচার বিভাগের মাধ্যমেই বাতিল করে দেওয়া হতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া


আরও
আরও পড়ুন