Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পঁচিশ বছর পূর্তি উৎসব

গুলতাজ মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজ

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০২ এএম

ফটিকছড়ির ‘গুলতাজ মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ’-এর ২৫ বছর পূর্তিতে রজত জয়ন্তী এবং তার প্রতিষ্ঠাতা সাবেক উপ-প্রধানমন্ত্রী জামাল উদ্দিন আহমদের ৮৮তম জন্মবার্ষিকী কলেজ মাঠে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের শুরুতে স্কুল এন্ড কলেজের ২৫ বছর পূর্তি এবং রজতজয়ন্তী উপলক্ষে ‘গুলতাজ’ নামক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।
পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ আলী করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রথম দিনে প্রধান অতিথি ছিলেন, যুগ্ম-সচিব মোহাম্মদ শওকত আকবর। বিশেষ অতিথি ছিলেন, ফটিকছড়ি’র ইউএনও মো. সায়েদুল আরেফিন, নাজিরহাট পৌর মেয়র এসএম সিরাজুদ্দৌল্লাহ। সংবর্ধিত অতিথি ছিলেন, সাবেক উপ-প্রধানমন্ত্রী মরহুম জামাল উদ্দিন আহমদের সহধর্মিনী কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা তৈয়বা খাতুন রোজি ও তার বড় কন্যা সারা আবেদীন।
অধ্যাপক অলি আহাদ চৌধুরী ও শওকত আজম ফারুকীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, কলেজ পরিচালনা পর্ষদের প্রতিষ্ঠাতা সদস্য সোহরাব জব্বার চৌধুরী, কলেজ অধ্যক্ষ মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর সেলিমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা। শেষে সাংস্কৃতিক বিকেল অনুষ্ঠিত হয় কলেজ মাঠেই।
গতকাল দ্বিতীয় দিনে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলন মেলা কলেজ মাঠে আয়োজক পরিষদ আহবায়ক মহিউদ্দীনের সভাপতিত্বে কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, জীবন বীমা কর্পোরেশনের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মাহফুজুল হক। প্রধান আলোচক ছিলেন, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব। বিশেষ অতিথি ছিলেন, উপ-সচিব কাজী নাজিমুল ইসলাম, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য শওকতুল আলম ও আখতার উদ্দীন মাহমুদ পারভেজ। বক্তব্য রাখেন, কলেজের প্রতিষ্ঠাতা সদস্য সোহরাব জব্বার চৌধুরী ও অধ্যক্ষ মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উৎসব

২২ সেপ্টেম্বর, ২০২০
৭ সেপ্টেম্বর, ২০২০
৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ