Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

শিক্ষকদের ব্যতিক্রমী উদ্যোগ

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদাদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০২ এএম

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে ল্যাপটপ ব্যবহার করে মাল্টিমিডিয়ার মাধ্যমে পাঠদানের লক্ষ্যে নীলফামারীর সৈয়দপুরে লক্ষণপুর স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষিকারা একটি ব্যতিক্রমর্ধী উদ্যোগ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানটির প্রত্যেক শিক্ষক-শিক্ষিকা নিজ নিজ ল্যাপটপ নিয়ে শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের যথাযথভাবে পাঠদান যাতে করাতে পারেন, সে উদ্দেশ্যে এ সমন্বিত উদ্যোগ নিয়েছেন তারা। আর তাদের এ উদ্যোগের প্রথম ধাপে প্রতিষ্ঠানের পাঁচজন শিক্ষক-শিক্ষিকা পেলেন এইচপি ব্যান্ডের নতুন একটি করে ল্যাপটপ।
গতকাল ওই পাঁচজন শিক্ষক-শিক্ষিকার মধ্যে আনুষ্ঠানিকভাবে ল্যাপটপ বিতরণ করা হয়। দুপুরে প্রতিষ্ঠান মিলনায়তনে ওই ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানের অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ। কলেজ পরিচালনা পর্ষদের দাতা সদস্য মো. হোসেন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. রেজাউল করিম রেজা। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আবু হাসনাত সরকার, সাংবাদিক নজির হোসেন নজু, তোফাজ্জল হোসেন লুতু, প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্য ও সকল শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন। শেষে প্রধান অতিথি ইউএনও নাসিম আহমেদ লটারী মাধ্যমে নির্বাচিত শিক্ষক-শিক্ষিকাদের হাতে ল্যাপটপ তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষক


আরও
আরও পড়ুন