Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেমের টানে আসা ভারতীয় তরুণীকে বিএসএফের কাছে হস্তান্তর

ফুলবাড়ী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০১ এএম

প্রেমের টানে বাংলাদেশি প্রেমিকের সাথে চলে আসা ভারতীয় তরুণীকে উদ্ধার করে বিএসএফ’র কাছে হস্তান্তর করেছে বিজিবি। গত সোমবার বিকালে উপজেলার নাখারজান সীমান্তের ৯৩৮ নম্বর পিলারের ৩ নম্বর সাব পিলারের কাছে বিজিবি বিএসএফ’র পতাকা বৈঠকের মাধ্যমে তাকে হস্তান্তর করা হয়। তরুণীর নাম শিউলি খাতুন (১৭)। সে ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার পূর্ব থরাইখানা গ্রামের সুবেদ শেখের মেয়ে।
বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত শনিবার প্রেমের টানে আপন খালাত ভাই উপজেলার গংগারহাট মিস্ত্রিপাড়া গ্রামের বাবুল মিয়ার ছেলে রুবেল শেখের (২০) সাথে বাংলাদেশে চলে আসে শিউলি। মেয়েকে খুঁজে না পেয়ে ভারতীয় বিএসএফের কাছে অভিযোগ করেন বাবা সুবেদ শেখ। শিউলিকে ফেরত চেয়ে বিএসএফ বাংলাদেশি কাশিপুর বিজিবি ক্যাম্পে পত্র প্রেরণ করে। এর প্রেক্ষিতে বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে গত সোমবার সকালে তাকে উদ্ধার করে বিজিবি। পতাকা বৈঠকে বিজিবি’র পক্ষে গংগারহাট বিজিবি’র নায়েক সুবেদার জহির উদ্দিন এবং বিএসএফ’র পক্ষে ৩৮ ব্যাটালিয়ানের সাব ইনস্পেক্টর জীতেন ধর সিং নেতৃত্ব দেন। এ ব্যাপারে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটলিয়ানের অধিনায়ক লে. কর্নেল তৌহিদ-উল-আলম জানান, ভারতীয় বিএসফের পত্রের প্রেক্ষিতে তরুণীকে উদ্ধার করে বিএসএফ’র কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হস্তান্তর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ