Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

’বন্দুকযুদ্ধে’ শিবিরকর্মী নিহত

ছাত্রলীগ নেতা খুনের ঘটনা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বেগমগঞ্জ উপজেলার আমান উল্যাহপুর ইউনিয়নে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নজরুল ইসলাম প্রকাশ (২৫) নামের এক যুবক নিহত হয়েছে। ঘটনায় পুলিশের ৬ সদস্য আহত হয়েছে বলে জানানো হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। নিহত নজরুল পিয়াস বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ও শিবিরের একজন কর্মী বলে জানিয়েছে পুলিশ।

গতকাল মঙ্গলবার ভোর পৌনে ৪টার দিকে জনকল্যাণ উচ্চ বিদ্যালয় মাঠে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত নজরুল অভিরামপুর এলাকার আব্দুল হাকিমের ছেলে।
পুলিশ জানায়, ছাত্রলীগ নেতা রাকিব হত্যার ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত আসামীদের গ্রেফতারের জন্য আমান উল্যাহপুর ইউনিয়নের বিভিন্নস্থানে যৌথ অভিযান চালায় বেগমগঞ্জ থানা ও ডিবি পুলিশ। অভিযানকালে পুলিশের একটি দল জনকল্যাণ উচ্চ বিদ্যালয় মাঠে গেলে শিবির ক্যাডার পিয়াস বাহিনীর সদস্যরা পুলিশের উপর হামলা ও এলোপাতাড়ি গুলি বর্ষণ করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধে কানা নজরুল গুলিবিদ্ধ ও ছয় পুলিশ সদস্য আহত হয়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় নজরুলকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বেগমগঞ্জ থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী জানান, শিবির ক্যাডাররা পুলিশের ওপর হামলা ও গুলি বর্ষণ করলে আত্মরক্ষার্থে পুলিশও ৪৪ রাউন্ড শর্টগানের গুলিছুঁড়ে। ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, তিন রাউন্ড গুলি, একটি ধামা, তিনটি ছোরা,পাঁচটি কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে। নিহত নজরুল শিবিরের একজন ক্যাডার। তার বিরুদ্ধে রাকিব হত্যাসহ একাধিক মামলা রয়েছে।
ওসি আরও জানান, ছাত্রলীগ নেতা রাকিব হত্যার ঘটনায় তার মা শিরিন আক্তার বাদী হয়ে ২৫জনের নাম উল্লেখ ও অজ্ঞাত নামা একাধিক আসামী করে একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্ত আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ