Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মোদির আগমনের বিষয়টি বিবেচনা করা উচিত : রংপুরে জিএম কাদের

স্টাফ রিপোর্টার, রংপুর : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০১ এএম

 জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। আর আমাদের স্বাধীনতা যুদ্ধে সর্বাত্মক সহযোগিতা করেছিল ভারত। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে ভারতের জনগণের প্রতি সম্মান ও কৃতজ্ঞতা জানানো আমাদের দায়িত্ব। ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদিকে বঙ্গবন্ধুর শতবার্ষিকী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি আসতেও সম্মত হয়েছেন। মুক্তিযুদ্ধে ভারতের অবদানের কথা চিন্তা করে মোদির আগমনের বিষয়টি সকলের বিবেচনা করা উচিত।
তিনি গতকাল মঙ্গলবার দুপুরে ৩ দিনের সফরে লালমনিরহাট যাবার পথে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে তার বাসভবন ‘পল্লী নিবাস’ -এ সাংবাদিকদের এসব কথা বলেন। জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ভারত আমাদের বন্ধুপ্রতীম দেশ। আমাদের ইতিহাস-সংস্কৃতির সাথে অনেক ক্ষেত্রে তাদের সাথে মিল রয়েছে। এছাড়া ভারতের মত বড় ও শক্তিশালী দেশের সাথে আমাদের সম্পর্ক যত ভাল হবে তত বাংলাদেশের জন্য মঙ্গল। এ ধরনের সফরে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে। ভারত-বাংলাদেশের মধ্যকার অমিমাংসিত সমস্যাগুলো নিস্পত্তি হবে।
এ সময় উপস্থিত ছিলেন, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির আহমেদ, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন প্রমুখ নেতৃবৃন্দ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

২৩ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ