Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাখা বরাক নদীতে উচ্ছেদ অভিযান

নবীগঞ্জ (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০১ এএম


নদী সচল ও প্রবাহমান রাখতে হবিগঞ্জের নবীগঞ্জে শাখা বরাক নদীর অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে হবিগঞ্জ জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হবিগঞ্জের সিনিয়র কমিশনার লুশিকান্ত হাজং’র নেতৃত্বে হাট নবীগঞ্জ মৌজার চরগাঁও ব্রিজ হতে এ অভিযান শুরু হয়।
এ সময় নদীর উপর কিছু জায়গা দখল করে নির্মিত আ. রহমানের ৫তলা, অসিত পালের ৩তলা বিল্ডিংয়ের পিছনের কিছু অংশ, সিএনজি স্ট্যান্ড, পৌরসভার সবজি বাজারের ৬টি পাকা ঘরসহ বেশ কয়েকটি বিল্ডিং এর দখলকৃত অংশ ভাঙা হয়। অনেকেই অভিযান শুরুর পরপরই স্বেচ্ছায় নিজেদের অবৈধভাবে দখলকৃত অংশ ভাঙতে শুরু করেন।
এ সময় অভিযানে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) সুমাইয়া মমিন, নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী এম এল সৈকতসহ আরো অনেকেই।
অভিযানে সহযোগীতা করেন নবীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই শামসুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ। এ অভিযান অব্যাহত থাকবে বলে প্রশাসনিক সুত্রে জানা গেছে। পর্যায়ক্রমে বিভিন্ন মৌজার ১০১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) সুমাইয়া মমিন জানান, যেসব জায়গায় সমস্যা ছিল, সব নিস্পত্তি করেই উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এবং এই অভিযান অব্যাহত থাকবে। উচ্ছেদ শেষে শীঘ্রই নদী খননের কাজ শুরু হবে বলে জানিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ