Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

#মিটু নিয়ে মুখ খুললেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০১ এএম

প্রায় দু’বছর হতে চলেছে #মিটু মুভমেন্ট কেটে গেছে। কেঁচো খুঁড়তে গিয়ে বেরিয়ে এসেছে কেউটে। এত প্রতিবাদ, সোশ্যাল মিডিয়ায় এত লেখালিখি- লাভ হয়েছে? পরিবর্তন এসেছে বলিউডের অন্দরে? এবার মুখ খুললেন বলিউড নায়িকা কাজল। তার মতে বদল এসেছেই। সিনেমার সেটে কি তবে বর্তমানে মেয়েদের আলাদা চোখে দেখা হচ্ছে? ‘হ্যাঁ। অবশ্যই। পরিবর্তন এসেছে। শুধু ফিল্মের সেটেই নয়। বিভিন্ন ক্ষেত্রেও তার প্রতিফলন দেখা যাচ্ছে। সত্যি বলতে ‘ভাল’, ‘মন্দ’ সব ধরনের পুরুষই কিছু করার আগে সাত পা পিছিয়ে যান এখন।’

নতুন শর্টফিল্ম ‘দেবী’র প্রচারে এসে ওইসব কথা বললেন কাজল। এ সময় পাশে ছিলেন ‘দেবী’র অপর অভিনেত্রী শ্রুতি হাসান। তিনি কাজলের সুরেই সুর মিলিয়ে বললেন, ‘তখন #মিটু নিয়ে প্রতিবাদ সবে শুরু হয়েছে। আমার ফ্লাইটের এক সহযাত্রীকে দেখলাম, কর্মক্ষেত্রে যৌন হেনস্থা ও সেই সংক্রান্ত বিষয়ে শারীরিক নৈকট্যের উপর একটি প্রতিবেদন পড়ছিলেন। এই সচেতনতা দেখে ভাল লাগল।’ সূত্র : দ্য উইক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোশ্যাল মিডিয়ায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ