Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ডিএসইতে ৩১৩ কোম্পানীর শেয়ার লেনদেন

প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে মোট ৩১৩টি কোম্পানির ৭ কোটি ৫৯ লক্ষ ৭টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। ডিএসই’তে মোট লেনদেনের পরিমাণ ২০৯ কোটি ৫৪ লক্ষ ৯২ হাজার ৩০০ টাকা। যা আগের দিনের চেয়ে ১৬৭কোটি ৭৪ লক্ষ টাকা কম।
ডিএসই ব্রড ইনডেক্স (উঝঊঢ) আগের কার্যদিবসের চেয়ে ১২.৩৯ পয়েন্ট কমে ৪৪৯৫.১৮ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ১১.২৬ পয়েন্ট কমে ১৭৫৯.৫৬ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ্ সূচক (উঝঊঝ) ৬.৩১ পয়েন্ট কমে ১১০৪.৫৩ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেনকৃত ৩১৩ টি কো¤পানির মধ্যে দাম বেড়েছে ৭৩টির, কমেছে ২০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ার।
লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কোম্পানি হলো:- ইসলামী ব্যাংক, লাফার্জ সুরমা সিমেন্ট, এ্যাকমী ল্যাব, স্কয়ার ফার্মা, সিটি ব্যাংক, ন্যাশনাল ফিড মিল, ন্যাশনাল ব্যাংক, বিএসআরএম লিমিটেড, শাহজিবাজার পাওয়ার ও আমান ফীডস।
দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলো:- এফবিএফআইএফ, ভ্যানগার্ড মিউচ্যুয়াল ফান্ড-১, ন্যাশনাল ব্যাংক, আইপিডিসি, ফারইস্ট ফাইন্যান্স, এক্সিম ফার্স্ট মি. ফা., ইসলামী ব্যাংক, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবিএ মি. ফা., সিটি জেনারেল ইন্সুরেন্স ও ট্রাস্ট ব্যাংক।
অন্যদিকে দাম কমার শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো:- এসইএমএল, মাইডাস ফাইন্যান্স, ইসলামী ইন্সুরেন্স, ৭ম আইসিবি মি. ফা., প্রাইফ ইসলামী লাইফ ইন্সুরেন্স, পাইওনিয়ার ইন্সুরেন্স, প্রাইম ইন্সুরেন্স, আইসিবি, পপুলার লাইফ ইন্সুরেন্স ও মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসইতে ৩১৩ কোম্পানীর শেয়ার লেনদেন
আরও পড়ুন