Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

তালেব-এলেমরা শুধু ঈমানদারই নয় আজাদির প্রশ্নেও জানবাজ -শফিউল আলম প্রধান

প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাগপা সভাপতি শফিউল আলম প্রধান সিদ্ধিরগঞ্জের মক্কিনগর মাদরাসায় আওয়ামী দুর্বৃত্তদের হামলার তীব্র নিন্দা করে বলেছেন, মাদরাসা মক্তবের উপরে বর্গীদের হামলা চলতে থাকলে শুধু আলেমরাই নয় সকল ধর্মপ্রাণ মানুষ রুখে দাঁড়াবে। গতকাল সোমবার বিকালে গাজীপুরের কালিগঞ্জ উপজেলার নুরুন বাজারে ২০ দলীয় জোটের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
শফিউল আলম প্রধান বলেন, কাদের ইঙ্গিতে কারা এবং কেন এই হামলা চালাচ্ছে দেশবাসী তা জানে এবং বোঝে। দিল্লি ও ইহুদি লবিরা শুধুই ইসলাম নয় আমাদের নাম-নিশানা মুছে দিতে চায়। তারা জানে মাদরাসার তালেব এলেমরা শুধুই ঈমানদারই নয়, তারা আজাদির প্রশ্নেও জানবাজ। ফকির মজনু শাহ্ তিতুমীরের মতো মানুষরা ফকির বিদ্রোহ, ওয়াহাবি বিদ্রোহ ও ফরাজী বিদ্রোহের পতাকা তুলে ব্রিটিশ সা¤্রাজের ভীত কাপিয়ে দিয়েছিল। তিনি বলেন, আমি বিশ্বাস করতে চাই তসলিমা নাসরীন বিরোধী সংগ্রামের ইতিহাস জালিমশাহী ভুলে যায় নাই। সেদিনের মতো যদি আজো ওয়াক্তের আওয়াজ আসে প্রয়োজনে মাওলানা মিস্টারেরা এক সাথে প্রতিরোধ-সংগ্রাম গড়ে তুলবে। আজাদি, ধর্ম ও স্বাতন্ত্র্যতার প্রশ্নে জাতি কোনো আপোষ মানে না। সংখ্যাগরিষ্ট মুসলিম ও সকল ধর্মের ধর্মপ্রাণ মানুষের দেশে মসজিদ, মক্তব-মন্দির, টোল, গীর্জা কোথাও জুলুমবাজি চলবে না।
জালিমশাহীকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, অবিলম্বে মাদরাসায় হামলাকারীদের আটক ও বিচার করুন, দিল্লির দালালি ছাড়–ন। স্বাধীনতাপ্রিয় মানুষের হৃদয়ের স্পন্দন বোঝার চেষ্টা করুন। মনে রাখবেন হযরত শাহজালাল, খানজাহান আলী, শাহ্ মখদুম, শাহ্ সুলতানের মতো জেনারেল ও সুফী সাদেকদের দেশে জালিমশাহী টিকে নাই এবং টিকবে না। তিনি সকল জাতীয়তাবাদী ও ধর্মীয় মূল্যবোধ বিশ্বাসী শক্তিকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান।
গাজীপুর জেলা জাগপার সভাপতি প্রিন্সিপাল হুমায়ুন কবিরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. মজিবুর রহমান, গাজীপুর মহানগর জামায়াত ইসলামির আমির অধ্যক্ষ এস.এম. সানাউল্লাহ, বিএনপি নেতা শহীদউল্লাহ, নজরুল ইসলাম, যুগ জাগপার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ফরিদউদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তালেব-এলেমরা শুধু ঈমানদারই নয় আজাদির প্রশ্নেও জানবাজ -শফিউল আলম প্রধান
আরও পড়ুন