Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্দোলনের সময় এসে গেছে: মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ৩:২৪ পিএম

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, মিছিল করতে যাবেন, সভা-সমাবেশ করতে যাবেন পুলিশ করতে দেবে না। ঘরের ভেতরে আলোচনা সভা করতে গেলেও পুলিশের অনুমতি নিতে হয়। এ মানববন্ধনে কয়েক জন বিএনপি নেতা আসার কথা ছিল শুনলাম, তারা ঘরের ভেতরে নেতাকর্মীদের নিয়ে মিটিং করছিল, পুলিশ গিয়ে তাদের গ্রেপ্তার করেছে। অতএব সময় এসে গেছে মরতেই যখন হবে তখন বীরের মতো মরবো। মরতে যদি হয় কথা বলে মরবো। যদি কথা বলা বন্ধ করে দেয় তাহলে সারা দেশজুড়ে কথা বলি। যেন আমাদের কথা কোনভাবেই বন্ধ করতে না পারে।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে বিদ্যুৎ, পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে সংশ্লিষ্ট দুই মন্ত্রীর পদত্যাগ দাবিতে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মান্না বলেন, আন্দোলনের সময় এসে গেছে। মরতেই যখন হবে তখন বীরের মতো মরবো। মরতে যদি হয় কথা বলে মরবো।

বিএনপির উদ্দেশে মান্না বলেন, একথা সবাই জানে ওরা আপনাদের ঘাড়ে চেপে বসে আছে। ওদের ঘাড়ে করে সমুদ্র পর্যন্ত নিয়ে গিয়ে সমুদ্রে যদি ফেলে দিতে পারেন তাহলেই তারা ঘাড় থেকে নামবে, তাছাড়া নামবে না। তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল হচ্ছে বিএনপি। সেই দলের নেত্রী দুই বছর ধরে কারাগারে আটক রয়েছেন। এখনো রাজপথ উত্তপ্ত করতে পারেনি তারা।

তিনি আরও বলেন, আজ আমাদের কোনো দলের দিকে তাকাবার সময় নাই। নেতার মুখের দিকে তাকিয়ে থাকার সময় নেই। আজ তাকান মিশরের দিকে, ভেনেজুয়েলার দিকে, তাকান সুদানের দিকে। কোনো দল ছিল না, নেতা ছিল না, মানুষ নিজে নিজে নিজের দাবিতে রাস্তায় নেমেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মান্না

৫ মার্চ, ২০২০
৬ ফেব্রুয়ারি, ২০২০
৬ ফেব্রুয়ারি, ২০২০
৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন