Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

রাসূল (সা.) চরিত্র অনুসরণের বিকল্প নেই আশকোণায়-তিন দিনব্যাপী ইজতেমায় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ঘুষ দুর্নীতি সন্ত্রাস ও বিশৃঙ্খলমুক্ত সুন্দর সমাজ গঠনে রাসূল (সা.) এর উত্তম চরিত্র অনুসরণের বিকল্প নেই। আজীবন তাঁর সুন্নাত হুবহু অনুসরণ করার মধ্যদিয়ে মানবিক মূল্যবোধ ও উত্তম চরিত্র গঠন সম্ভব। আর তা একে একে সবার মাঝে ছড়িয়ে দিতে পারলে সমাজে শান্তি ফিরে আসবে।
গতকাল বুধবার রাজধানীর আশকোণায় হজক্যাম্প সংলগ্ন সিভিল এভিয়েশনের মাঠে দাওয়াতে ইসলামীর তিন দিনের ইজতেমার প্রথম দিনে বক্তারা এসব কথা বলেন। সকাল ১০টায় কোরআন তেলাওয়াত ও নাতে রাসূল (সা.) পরিবেশনের মধ্যদিয়ে ইজতেমা শুরু হয়। শুক্রবার জুমা শেষে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে এ ইজতেমা। কুরআন তিলাওয়াত করে ইজতেমার আনুষ্ঠানিক সূচনা করেন ক্বারী হাফেজ মোহাম্মদ সাইফুল ইসলাম আত্তারী। হামদ ও নাতের পর শুরু হয় প্রথমদিনের বিষয় ভিত্তিক বয়ান।এতে কোরআন হাদিসের দলীল ভিত্তিক আলোচনা করেন দাওয়াতে ইসলামীর মহাম্মদ মসউদ আত্তারী,মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী, জাকির আত্তারী ও আলফেসানী আত্তারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসূল (সা.)

২৪ সেপ্টেম্বর, ২০২০
৪ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ