Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ওমরাহ করতে গিয়ে নিখোঁজ বাকৃবির চার শিক্ষার্থী

বাকৃবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ওমরাহ পালনে সৌদি আরব গিয়ে নিখোঁজ হয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) চার শিক্ষার্থী। এ ঘটনায় ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছে তাদের ওমরাহ করতে নিয়ে যাওয়া ট্রাভেল এজেন্সি। এমন পরিস্থিতিতে উদ্বেগে রয়েছেন ওই শিক্ষার্থীদের পরিবারসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীরা।

জানা যায়, গত ২৫ জানুয়ারি ফাহিম ও মোমেন বি এস এস ট্রাভেলস এবং মিজানুর ও আল আমিন সাদমান ট্রাভেলস এজেন্সির মাধ্যমে ওমরাহ করার উদ্দেশ্যে সৌদি আরব যাত্রা করে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষার্থী আল-আমিন, ফাহিম হাসান খান, শেখ মিজানুর রহমান এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী আব্দুল মোমেন। এরপর ফেব্রæয়ারি মাসে তাদের ভিসার মেয়াদ শেষ হলেও আজ পর্যন্ত তাদের কোনো খোঁজ পায়নি ট্রাভেল এজেন্সি। পরিবারের সাথেও তাদের কোন যোগাযোগ নেই বলে জানিয়েছেন নিখোঁজদের পরিবার । নিখোঁজরা চারজনই বিশ্ববিদ্যালয়ের হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষার্থী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, পুলিশ বিষয়টি তদন্ত করছে। এ বিষয়ে আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুলিশকে সর্বাত্বক সহযোগিতা করছি। এ বিষয়ে ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ বলেন, তারা কাজের সন্ধানে সেখানে থেকে গেছে কিনা অথবা কিসের জন্য তারা সেখানে গেছে সে বিষয়ে আমরা তদন্ত করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওমরাহ

৯ সেপ্টেম্বর, ২০১৮
১০ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ