Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত গণফোরামের আহবায়ক কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০৪ এএম

গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। একইসঙ্গে ড. কামাল হোসেনকে আহবায়ক ও ড. রেজা কিবরিয়াকে সদস্য সচিব করে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। গতকাল ড. কালাম হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মার্চের মধ্যে কমিটির অন্যদের নামও ঘোষণা করা হবে। যে কমিটি বিলুপ্ত করা হয়েছে তা গঠিত হয়েছিল ২০১৯ সালের ৫ মে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ কাউন্সিল ২০১৯ কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে আমি ড. কামাল হোসেন ২০১৯ সালের ৫মে ঘোষিত গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করছি। পুনরায় জাতীয় কাউন্সিল না হওয়া পর্যন্ত দলের যাবতীয় রাজনৈতিক ও সাংগঠনিক দায়িত্ব পালন করার জন্য ড. কামাল হোসেনকে আহবায়ক ও ড. রেজা কিবরিয়াকে সদস্য সচিব করে গণফোরামের কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠন করা হলো। তবে সারাদেশের মহানগর, জেলা, উপজেলা/থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিসমূহ আগের ন্যায় বহাল থাকবে। কেন্দ্রীয় আহবায়ক কমিটি গণফোরামের গঠনতান্ত্রিক সব ক্ষমতা প্রয়োগ করবে।
সাংগঠনিক স্থবিরতা দূর করতে ২০১৯ সালের ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল হয়।

কাউন্সিল একটি শক্তিশালী কেন্দ্রীয় কমিটি গঠনের লক্ষ্যে সভাপতিকে দায়িত্ব প্রদান করে। নিয়ম অনুযায়ী সাবজেক্ট কমিটি গঠনের পরিবর্তে ৩/৪ জন কেন্দ্রীয় নেতা নিজেদের পছন্দমতো কেন্দ্রীয় কমিটি গঠন করে সভাপতির অনুমোদন নেন। নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে সংগঠনের গতি সৃষ্টির পরিবর্তে অচালবস্থার সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণফোরাম

২৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ