Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ভিপি নুরকে পাসপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০৪ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নূরুল হক নুরকে তিন দিনের মধ্যে পাসপোর্ট দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিষয়টি নূরের কৌঁসুলি মহসিন রশিদ নিশ্চিত করেন। তিনি বলেন, পার্সপোর্ট অধিদফতরের মহাপরিচালককে (ডিজি) হাইকোর্টের আদেশ প্রতিপালন করতে বলা হয়েছে। আদালত রুলের চূড়ান্ত শুনানি শেষে উপরোক্ত আদেশ দিয়েছেন। রায়ের অনুলিপি পাওয়ার তিন দিনের মধ্যে তাকে (নুর) পাসপোর্ট দিতে বলা হয়েছে। গতকাল বুধবার বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর এবং বিচারপতি মোহাম্মদ উল্লাহর ডিভিশন বেঞ্চ এ রায় দেন।
এর আগে গত বছরের আগস্টে নুরুল হক নুর পাসপোর্ট পেতে হাইকোর্টে রিট করেন। রিটের তথ্য অনুসারে, জরুরি ভিত্তিতে পাসপোর্ট পেতে ২০১৯ সালের জুলাই মাসে আগারগাঁও পাসপোর্ট অফিসে ফরম জমা দেন তিনি। কিন্তু তাকে পাসপোর্ট দেয়া হয়নি। পরবর্তীতে পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক নুরকে জানান, মামলার কারণে পাসপোর্ট দেয়া সম্ভব নয়। তাই পাসপোর্ট পেতে হাইকোর্টে এ রিট দায়ের করেন ডাকসু ভিপি নুর। ওই রিটের শুনানি নিয়ে গত ২৩ জানুয়ারি পাসপোর্ট না দেয়ার কারণ জানাতে বিবাদীদের প্রতি রুল জারি করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিপি নুর

২২ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন