Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

পিরোজপুরে আইনজীবীদের প্রতিবাদ সমাবেশ : চলছে আদালত বর্জন

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১:০২ পিএম

পিরোজপুরে আইনজীবীদের সাথে রূঢ় ও অশালীন আচারণকারী জেলা জজ আ: মান্নানের পক্ষে বিএনপির নেতাদের বক্তব্য ও বিএনপি কর্তৃক আইন মন্ত্রী আনিসুল হকের পদত্যাগ চেয়ে যে বিবৃতি দেয়া হয়েছে তার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সমাবেশ করেছে জেলার আইনজীবীরা। বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলা ও দায়রা জজ আদালতের সামনে এ পিরোজপুর জেলা আইনজীবী সমিতির আয়োজনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সভায় এ সময় বক্তারা জানান, পিরোজপুরের সাবেক জেলা ও দায়রা জজ আব্দুল মান্নানের জেলা আদালতে আসার পরপরই তিনি শহরের বিভিন্ন মহলে ও প্রশাসনিক বিভিন্ন অফিসে গিয়ে ফুল দিয়ে নিজের পরিচয় প্রদান করেছে। শহরের একটি ক্লাবে বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করে গোপনে জামায়ত-শিবির নেতা ও বিভিন্ন নাশকতার মামলার আসামীদের সাথে বৈঠক করে এবং তাদের সাথে আতআত করে তাদের বিরুদ্ধে মামলায় জামিন সহ নানা সুযোগ দিয়েছে এই জজ। এছাড়া জামিন বানিজ্যে, নিয়োগ বানিজ্যে সহ বিভিন্ন অনুষ্ঠানের নামে শহরের বিভিন্ন স্থানে করতেন বিপুল পরিমানে চাঁদাবাজি। তাই জেলা আদালতে কর্মরত আইনজীবীরা এই জজের বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদ স্বরুপ আইনমন্ত্রীর কাছে তার আবেদন করে। এ সকল বিষয়ে তদন্ত করে সত্যতা পেয়ে আইন মন্ত্রী আইন মন্ত্রানালয়ের মাধ্যেমে জজ কে স্ট্যান্ড রিলিজ করেছে। কিন্তু বিএনপির ও স¦াধীনতা বিরোধীরা এ বিষয়টি নিয়ে মিথ্যাচার করছে এবং বিএনপি কর্তৃক আইন মন্ত্রী আনিসুল হকের পদত্যাগ চেয়ে যে বিবৃতি দিয়েছে তা প্রতিবাদ জানান।
এ সময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকট এম এ হাকিম হাওলাদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট এসএম বেলায়ত হোসেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রফিকুল হক খান পান্না, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি কানাই লাল বিশ^াস বলেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. দেলোয়ার হোসেন, জেলা আইনজীবী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফা কামল শামীম প্রমুখ।
এদিকে জজ আব্দুল মান্নান পিরোজপুর থেকে না চলে যাওয়া এখনো চলছে আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন