Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

সাভারে ডাকাতির প্রস্তুতিকালে ১৩ ডাকাত আটক

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১:১৯ পিএম

সাভারে হেমায়েতপুরের হারুলিয়া এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে সংঘবদ্ধ গরু চোর ও ডাকাত চক্রের ১৩ জনকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।
বৃহস্পতিবার ভোর রাতে হেমায়েতপুরের হারুলিয়া এলাকার একটি নির্জন মাঠের পাশে ডাকাতির প্রস্তুতিকালে তাদের আটক করা হয়। দুপুরে ৭দিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে।
আটকরা হলো- ঢাকা জেলার কেরানীগঞ্জের আবুল হোসেন (৩০) ও মহিউদ্দিন (৪৫), একই জেলার আশুলিয়ার আমজাদ হোসেন (৪৫), জামালপুর জেলার রাজু (৩০), মুন্সিগঞ্জের জালাল মাতবর (৫০), মাদারীপুরের সুরুজ (৩৫), একই জেলার আবুল হোসেন ফকির (৪০) ও রাসেল শিকদার (২৮), মানিকগঞ্জ জেলার পাগল চন্দ্র মনিদাস (৫৫) ও আইয়ুব আলী (৪৪)।
গোয়ান্দা পুলিশ জানায়, গতকাল বুধবার দিবাগত গভীর রাতে হেমায়েতপুরের হারুলিয়া এলাকায় একদল ডাকাত কাভার্ড ভ্যান যোগে ডাকাতি করবে এমন গোপন সংবাদ পায় পুলিশ। পরে সন্দেহভাজন একটি কাভার্ড ভ্যানকে অনুসরণ করতে থাকে ডিবি পুলিশ সদস্যরা। এক পর্যায়ে ডাকাত দলটি হেমায়েতপুরের হারুলিয়া এলাকার একটি নির্জন মাঠের পাশে কাভার্ড ভ্যান থামিয়ে ডাকাতির প্রস্তুতি নিতে থাকে।পরে ডিবি পুলিশ সদস্যরা ডাকাত দলের ১১ সদস্যকে হাতেনাতে আটক করে। এসময় তাদের কাছে থাকা ডাকাতি কাজে ব্যবহৃত সরঞ্জাম দুটি শাবল, দুটি রামদা ও দুটি চাপাতি উদ্ধার করে। পরে আটকদের দেওয়া তথ্য মতে একই এলাকা থেকে আরো দুই জনকে আটক করা হয়।
ঢাকা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক (তদন্ত) আলী আকবর জানান, আটক ডাকাত দলের সদস্যরা মুন্সিগঞ্জ, গাজীপুর ও ঢাকা সহ এর আশপাশের জেলা গুলোতে নানা অপরাধমূলক কর্মকান্ড সংঘটিত করতো। মূলত তারা গরু চুরি করলেও সুযোগ বুঝে ডাকাতি করতো। এঘটনায় আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতি ও চুরির কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আজ দুপুরের পর আদালতে প্রেরণ করা হবে। একই সাথে এই চক্রের সাথে জড়িত বাকীদের আটকে চেষ্টা চলছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকাত আটক

৪ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন