Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বাংলাদেশেও সমৃদ্ধ অ্যাপ গ্যালারি নিয়ে কাজ করছে হুয়াওয়ে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ৬:০৯ পিএম

বিশ্বব্যাপী নিরাপদ ও সুরক্ষিত ইকোসিস্টেম গড়ে তুলতে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। এরই অংশ হিসেবে নিজস্ব অ্যাপ গ্যালারিতে ৫৫ হাজারের বেশি অ্যাপ যুক্ত করা হয়েছে। পুরো ইকোসিস্টেম সমৃদ্ধির জন্য ১৩ লাখ ডেভলপার ও ৩ হাজার প্রকৌশলী নিরলসভাসে হুয়াওয়ের সাথে কাজ করছেন।

সম্প্রতি হুয়াওয়ের বৈশ্বিক ‘ডেভেলপার ডে অনলাইন সামিট’ অনুষ্ঠানে নিজস্ব অ্যাপ গ্যালারির নানা তথ্য তুলে ধরে হুয়াওয়ে জানায়, বিশ্বের শীর্ষ তিনটি অ্যাপ মার্কেটপ্লেসের একটি হুয়াওয়ের অ্যাপ গ্যালারি। এটির বর্তমানে ১৭০টি দেশ অথবা অঞ্চলে ৪০ কোটির বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

এদিকে রোববার (১ মার্চ) বাংলাদেশের বাজারে উন্মোচন করা হয় হুয়াওয়ের বহুল আলোচিত এইচএমএস সমর্থিত ফ্লাগশিপ স্মার্টফোন মেট ৩০ প্রো। এ উপলক্ষে রাজধানীর এক হোটেলে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর জিটিএম ডিরেক্টর বেয়ন্ড ঝেং, সেলস ডিরেক্টর জুনিয়র সালাউদ্দিন সানজি, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড এর এমডি মোহাম্মদ জহিরুল ইসলাম ও হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর সিনিয়র পাবলিক রিলেশনস ম্যানেজার সুমন সাহা।

অনুষ্ঠানে হুয়াওয়ের পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশে ৩০ লাখের বেশি হুয়াওয়ে এবং অনার ব্র্যান্ডের স্মার্টফোনে হুয়াওয়ের অ্যাপ গ্যালারি প্রি-ইন্সটল রয়েছে। এখন পর্যন্ত দেশে অ্যাপ গ্যালারির সক্রিয় গ্রাহক রয়েছেন চার লাখেরও বেশি। বিশ্বের অন্যান্য দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও জনপ্রিয় অ্যাপগুলো অ্যাপ গ্যালারিতে আপলোডের কাজ চলছে। তাই কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান চাইলে তার অ্যাপটি আপলোড করে সারাবিশ্বে হুয়াওয়ে ব্যবহারকারীদের কাছে পৌঁছে দিতে পারেন। এজন্য নিচের লিংক দুটিতে গিয়ে প্রথমে রেজিস্ট্রার ও পরবর্তীতে আপলোড করতে হবে। ইতোমধ্যে ইউটিলিটি, ব্যাংকিং, শিক্ষা, সংবাদ, ই-কমার্স, বিনোদনসহ সব ক্যাটাগরির অ্যাপস আপলোডের কাজ চলছে। খুব শিগগিরই বাংলাদেশের গ্রাহকদের জন্য রাইড শেয়ার, মোবাইল ব্যাংকিং, সরকারি-বেসরকারি অ্যাপসহ প্রয়োজনীয় সব অ্যাপ হুয়াওয়ে অ্যাপ গ্যালারিতে যুক্ত করা হবে। ফলে ব্যবহারকারীরা অচিরেই একটা সমৃদ্ধ অ্যাপ গ্যালারির সব সেবা উপভোগ করতে পারবেন।

অ্যাপ রেজিস্ট্রার ও আপলোডের জন্য এই লিংক দুটি ব্যবহার করা যেতে পারে:
http://developer.huawei.com/consumer/en/
https://developer.huawei.com/consumer/en/devservice/doc/30204



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুয়াওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ