Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী পুলিশ বিভাগকে দলীয় অঙ্গসংগঠনে পরিণত করেছে শাহ মোয়াজ্জেম

প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ বিভাগকে দলীয় অঙ্গসংগঠনে পরিণত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।
সোমবার দুপুরে নয়াপল্টনে মহানগর বিএনপির কার্যালয় ‘ভাসানী ভবনে’ দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাসায় হামলার প্রতিবাদে সমাবেশে তিনি এসব কথা বলেন। প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি
শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, শেখ হাসিনা পুলিশ বিভাগকে দলীয় অঙ্গসংগঠনে পরিণত করেছেন। আরো অনেক প্রতিষ্ঠানকে অঙ্গসংগঠনে পরিণত করেছেন। তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, এর আগে ইয়াহিয়া, আইউব খানসহ দুনিয়ার কোনো জালিম কি ক্ষমতায় থাকতে পেরেছে। আপনিও এভাবে ক্ষমতায় থাকতে পারবেন না। মোয়াজ্জেম হোসেন বলেন, দেশের অবস্থা ভয়াবহ। সারা পৃথিবীর মানুষ দেখছেন আপনি কী করছেন। আপনি বিনা ভোটে জবরদখল করে ক্ষমতায় রয়েছেন। তিনি দলের নেতাকর্মীদের হৃত অধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার করতে দলের নেতাকর্মীদের খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে এবং গণতন্ত্র ফিরিয়ে আনতে জিয়ার সৈনিকদের দায়িত্ব নিতে আহ্বান জানান।
খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের বক্তব্যের সমালোচনা করে শাহ মোয়াজ্জেম বলেন, আপনি বলেছেন, মুক্তিযুদ্ধ নিয়ে কথা বললে মামলা দেয়া হবে। আপনি তো মামলা বিভাগের মন্ত্রী না; পোকায় খাওয়া বিভাগের মন্ত্রী।
আইনমন্ত্রী আনিসুল হকের সমালোচনা করে বিএনপির সিনিয়র এই নেতা বলেন, তিনি সংসদে দাঁড়িয়ে বলেছেন, বিচারপতি খায়রুল হকের রায় ঠিক আছে। সংবিধানে এ অধিকারটা দেয়া আছে। তিনি আইনের লোক হয়ে কিভাবে এসব কথা বলেন। ভাল করে সংবিধানটা একটু দেখে নিতেও তিনি আইনমন্ত্রীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, জিয়াউর রহমান শুধু স্বাধীনতার ঘোষণা ও যুদ্ধই করেননি। তিনি (জিয়াউর রহমান) ‘আওয়ামী লীগকে আওয়ামী লীগ করার পারমিশন দিয়েছেন’ বলেও মন্তব্য করেন মোয়াজ্জেম হোসেন।
বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাকে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের পরিণতিই ভোগ করতে হবে মন্তব্য করে শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, মির্জা আব্বাস ও এম কে আনোয়ারসহ অনেককে জেলে রাখা হয়েছে। ঢাকা মহানগর বিএনপিতে সাদেক হোসেন খোকার অবদানের কথা কে না জানে। দুরারোগ্য রোগে তিনি আমেরিকায় চিকিৎসাধীন রয়েছেন। তারপরও তার বিরুদ্ধে মামলার পর মামলা। তিনি যদি দেশে আসেন তার কপালেও একই পরিণতি হবে, যা মির্জা আব্বাস ও এম কে আনোয়ারের কপালে হয়েছে।
ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী আবুল বাসারের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূঁইয়াসহ তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী পুলিশ বিভাগকে দলীয় অঙ্গসংগঠনে পরিণত করেছে শাহ মোয়াজ্জেম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ