Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

ক্যালিফোর্নিয়ায় জরুরি অবস্থা
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির মৃত্যুর পরপরই কর্তৃপক্ষ পশ্চিমাঞ্চলীয় এ অঙ্গরাজ্যটিতে জরুরি অবস্থা জারি করেছে। ৭১ বছর বয়সী ওই ব্যক্তি সেক্রেমেন্তোর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে কর্মকর্তারা জানিয়েছেন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে কভিড-১৯ এ আক্রান্ত ১১ জনের মৃত্যু হল। বিবিসি।

৭০ সাহিত্যকর্ম
নানারকম অদ্ভুত খবর দিয়ে আলোচনায় থাকেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। এবার শীর্ষ নেতার মহত্ত¡ নিয়ে কোরিয়ান লেখকদের ৭০টি নতুন সাহিত্য রচনার আদেশ দিয়েছে সরকার। গত ১২ ফেব্রুয়ারি উত্তর কোরিয়ার প্রচারণা দফতরের উপ-পরিচালক এবং শীর্ষ নেতার বোন কিম ইয়ো জং এই আদেশ দিয়েছেন। ডেইলি এনকে।

ফেসবুকের অফিস বন্ধ
করোনা ভাইরাসের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সিয়াটল শহরের অফিস আগমী ৯ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। সিয়াটল অফিসের এক কন্ট্রাক্টটরের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হওয়ার পর অফিসটি বন্ধ ঘোষণা করে ফেসবুক। রয়টার্স।

সরাসরি হাসপাতালে
ভারতে এখন থেকে বাছাই করা দেশ থেকে আগতদের যে পরীক্ষা করা হবে তা নয়। যেকোনো দেশ থেকে আগতদেরই করোনার জন্যে পরীক্ষা করা হবে। ভারতের কেন্দ্রীয় সরকার এই সিদ্ধান্ত নেওয়ার পরই ভাইজাগ বিমানবন্দরে নোভেল করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে পাঁচ জনকে পাঠানো হয় হাসপাতালে। তাঁদের মধ্যে একই পরিবারের তিনজন রয়েছেন। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ