Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় স্কুল শিক্ষক হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড, তিনজনের যাবজ্জীবন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ৯:৫৪ পিএম

জেলার কুমারখালীতে মুন্সী রবিউল ইসলাম নামে এক স্কুল শিক্ষককে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় একজনের মৃত্যুদন্ড এবং অপর তিনজনের যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া প্রত্যেকের ২০ হাজার টাকা জরিমানা আদেশ দিয়েছেন আদালত। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী হত্যাকান্ডের শিকার ওই শিক্ষকের ভাতিজা বলে জানাগেছে।

মৃত্যুদন্ডপ্রাপ্ত ব্যক্তি কুমারখালী উপজেলার দয়ারামপুর গ্রামের মুন্সী রেজাউল করীমের ছেলে মুন্সী মো. সোহাগ (৫৫)। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হচ্ছে- একই গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে মো. রাজু আহমেদ (৩৫), কোমরকান্দি গ্রামের ইয়াকুব আলীর ছেলে রুবেল (৩০) এবং দূর্গাপুর গ্রামের হাতেম শেখের ছেলে আজাদ (৪০)।

আজ সোমবার বেলা ১১ টায় কুষ্টিয়া জেলা ও জায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী চার আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৪ জানুয়ারি, রাত ১ টায় উপজেলার হোগলা মহেন্দ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্সী রবিউল ইসলামকে তার নিজ বাড়িতে অজ্ঞাতনামা দূর্বৃত্তরা গুলি করে হত্যা করে পালিয়ে যায়।
এ ঘটনায় নিহতের মা হাওয়া খাতুন বাদি হয়ে কুমারখালী থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে এই হত্যাকান্ডে চার আসামীর জড়িত থাকার অভিযোগের প্রাথমিক সত্যতার ভিত্তিতে ২০১৬ সালের ৪ এপ্রিল আদালতে চার্জশীট দেয় পুলিশ।

জানাযায়, এই হত্যাকান্ডে জড়িত প্রধান আসামী নিহতের আপন ভায়ের ছেলে মুন্সী মো. সোহাগের সাথে জমিজমা সংক্রান্ত দ্বন্দের জেরে অপর আসামীদের সাথে যোগসাজসে পরিকল্পিত হত্যা করে।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা মামলা

২৬ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ