Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চীন ও দ.কোরিয়া থেকে আসা পর্যটকদের আলাদা করে রাখবে জাপান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ৯:৫৮ পিএম

জাপান করোনাভাইরাস মোকাবেলায় চীন ও দক্ষিণ কোরিয়া থেকে আসা পর্যটকদের আলাদা করে রাখার সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার দৈনিক ইয়োমিউরি একথা জানায়। খবর এএফপি’র।

ওই সংবাদপত্রের খবরে বলা হয়, এ দুই দেশ থেকে আসা সকলকে হাসপাতালে বা অন্য কোন স্থানে আলাদা করে রাখা হবে। এছাড়া জাপান সফর করা থেকে বিরত থাকতে চীন ও কোরিয়ার পর্যটকদের আহ্বান জানাবে এবং তাদের ভিসা স্থগিত করবে।

সংবাদপত্রটি তার প্রতিবেদনের সূত্রের বিষয়ে বিস্তারিত কিছু না জানালেও প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে করোনাভাইরাস ছড়িয়ে পড়া বিষয়ে মন্ত্রি পর্যায়ের টাস্ক ফোর্সের একটি বৈঠকে বিভিন্ন পদক্ষেপের ঘোষণা দেবেন। বৈঠকটি দিন শেষে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বব্যাপী ৯৫ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে এবং ৩ হাজার ২শ’ জন মারা গেছে। বর্তমানে ভাইরাসটি বিশ্বের প্রায় ৮০টি দেশ ও ভূখন্ডে ছড়িয়ে পড়েছে।

ইয়োমিউরি জানায়, সরকার নারিতা ও কানসাই ইন্টারন্যাশনাল বিমানবন্দরে চীন ও দক্ষিণ কোরিয়া থেকে আসা বিমানের অবতরণ সীমিত করবে।

উল্লেখ্য, জাপানে এ পর্যন্ত সহস্রাধিক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৭ অক্টোবর, ২০২০
২৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ