Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

এফআর টাওয়ার নকশা জালিয়াতি মামলা হুমায়ুন খাদেমকে হাজির হতে বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০২ এএম

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান হুমায়ূন খাদেমকে আদালতে হাজির করতে পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়ার আদেশ দিয়েছেন আদালত। বনানীর এফ আর টাওয়ারের নকশা জালিয়াতির অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় গতকাল বৃহস্পতিবার ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ আদেশ দেন। আদালতে দুদকের পরিদর্শক আমিনুল ইসলাম জানান, রাজউকের সাবেক চেয়ারম্যান হুমায়ূনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রতিবেদন তামিল হয়ে আসায় বিচারক এ আদেশ দেন। গত ১ ফেব্রুয়ারি অভিযোগপত্র আমলে হুমায়ূনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এ মামলার পাঁচ আসামির মধ্যে চারজন জামিনে রয়েছেন। তারা হলেন, এফআর টাওয়ারের মালিক এস এম এইচ আই ফারুক, রূপায়ণ গ্রুপের মালিক লিয়াকত আলী খান মুকুল, রাজউকের সাবেক প্রধান প্রকৌশলী সাইদুর রহমান ও সাবেক অথরাইজড অফিসার সৈয়দ মকবুল আহমেদ। ১৫ তলার অনুমোদন থাকলেও ইমারত নির্মাণ বিধিমালা-১৯৯৬ লঙ্ঘন করে নকশা জালিয়াতির মাধ্যমে ১৮ তলা পর্যন্ত এফ আর টাওয়ার নির্মাণের অভিযোগে দুদকের উপ-পরিচালক আবু বকর সিদ্দিক বাদী হয়ে গত বছরের ২৫ জুন এ মামলা করেন। একই বছরের ২৯ অক্টোবর পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তিনি।

প্রসঙ্গত: গত বছরের ২৮ মার্চ এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকান্ডে ২৭ জন নিহত হওয়ার পর ওই ভবন নির্মাণে নানা অনিয়মের বিষয় বেরিয়ে আসে। বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের এই ভবনটির জমির মূল মালিক ছিলেন প্রকৌশলী এস এম এইচ আই ফারুক। অংশীদারত্বের ভিত্তিতে ভবনটি নির্মাণ করে রূপায়ণ হাউজিং এস্টেট লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজউক

১৩ ফেব্রুয়ারি, ২০২০
৩০ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ