Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কর্মীদের বিড়ম্বনা বাড়ছে কুয়েতগামী কর্মীদের স্বাস্থ্য পরীক্ষা কাল স্বাস্থ্য অধিদপ্তর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের আতঙ্কে কুয়েত সরকার বাংলাদেশি কর্মীদের স্বাস্থ্য পরীক্ষা ব্যতীত দেশটিতে প্রবেশ করতে দিচ্ছে না। কুয়েত এয়ারওয়েজ ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটের কুয়েত গমনেচ্ছু কর্মীদের ফ্লাইটে আরোহণের আগে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য পরীক্ষা বাধ্যতামূলক ঘোষণা করেছে।

গতকাল হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে কুয়েতগামী কর্মীদের করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য পরীক্ষা ছাড়া কুয়েত এয়ারওয়েজের ফ্লাইটে উঠতে দেয়া হয়নি। এতে কুয়েত গমনেচ্ছুকর্মীরা রিক্রুটিং এজেন্সির মালিক ও প্রতিনিধিদের না পেয়ে চরম বিড়ম্বনার শিকার হয়। ঢাকা বিমান বন্দরস্থ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের কল্যাণ ডেক্সের প্রধান তানভীর আহমদ রাতে এ বিষয়টি নিশ্চিত করেছেন। কুয়েত গমনেচ্ছু কর্মীদের অনেকেই বিমান বন্দর থেকে ফিরে মহাখালিস্থ আইইডিসিআর সেন্টারে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করতে ভিড় জমায়।

এদিকে, কুয়েত গমনেচ্ছু কর্মীদের করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য পরীক্ষার বিষয়টি জরুরি হয়ে পড়ায় স্বাস্থ্য অধিদপ্তরে গতকাল বৃহস্পতিবার ঘোষণা করেছে আগামীকাল শনিবার সকাল ৯টায় জনস্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মীদের স্বাস্থ্য পরীক্ষা শুরু করবে।রাতে বায়রার যুগ্ম মহাসচিব মিজানুর রহমান ইনকিলাবকে বলেন , কুয়েত সরকার দেশটির সুরক্ষার জন্যই বুধবার বাংলাদেশসহ দশটি দেশের কর্মীদের করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য পরীক্ষা ছাড়া প্রবেশাধিকারে কড়াকড়ি শর্তারোপ করেছে। সেক্ষেত্রে কুয়েত গমনেচ্ছু কর্মীদের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করেই কর্মী প্রেরণের বিষয়টি নিশ্চিত করতে হবে। এক প্রশ্নের জবাবে বায়রা নেতা বলেন, বিশ্বের অনেক দেশেই করোনাভাইরাস আক্রান্ত হয়েছে। বাংলাদেশে এখনো করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেনি। তার পরেও কুয়েত গমনেচ্ছু কর্মীদের করোনাভাইরাস সংক্রান্ত যথাযথ স্বাস্থ্য পরীক্ষা করেই পাঠাতে হবে। অন্যথায় জনশক্তি রফতানিতে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য অধিদপ্তর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ