Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

ফাইনালে ভারতের অস্ট্রেলিয়া পরীক্ষা

বৃষ্টিতে কপাল পুড়ল ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০২ এএম

গ্রুপ পর্বে দুর্দান্ত খেলে সেমি-ফাইনালে উঠেছিল ভারত। তবে ফাইনালে উঠতে তাদের খেলতেই হলো না! ইংল্যান্ড বিদায় নিল লড়ার সুযোগ না পেয়েই। প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের স্বাদ পেল ভারতীয় মেয়েরা।
গতকাল সকালে সিডনিতে প্রথম সেমি-ফাইনাল ভেস্তে গেছে বৃষ্টিতে। গ্রুপ পর্বে পয়েন্ট বেশি হওয়ায় বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে ভারতের মেয়েরা। চারবার শেষ চারে জায়গা করে এই প্রথম তারা পা রাখল ফাইনালের মঞ্চে।
বিকেলে একই মাঠে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় সেমি-ফাইনালেও হানা দিয়েছিল বৃষ্টি। টস হেরে ব্যাট করতে নেমে নির্বিঘ্নে ২০ ওভার কাটিয়ে ১৩৪ রান তোলে ৫ উইকেট হারানো অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংস শুরুর আগেই হানা দেয় বৃষ্টি। ম্যাচ নেমে আসে ১৩ ওভারে। তাতে প্রটিয়া নারীদের লক্ষ্য দাঁড়ায় ৯৮। সেই লড়াইয়ে মাত্র ৫ রান আগে থামে দক্ষিণ আফ্রিকানদের স্বপ্ন (৯২/৫)।

তবে খেলা না হলে চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার জন্যও হতো বড় ধাক্কা। গ্রুপ পর্বে যে দক্ষিণ আফ্রিকার (৭) চেয়ে এক পয়েন্ট পিছিয়ে ছিল বর্তমান চ্যাম্পিয়নরা (৬)! ফাইনালে উঠলে দক্ষিণ আফ্রিকান মেয়েদের জন্যও এটি হতো প্রথম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন