Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

যেকোন মূল্যে হকারদের পুনর্বাসন : নারায়ণগঞ্জে শামীম ওসমান

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:৩৯ এএম

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আমাদের শহরটার অবস্থা খুব খারাপ। কেউ কেউ বলে এজন্য নাকি মূলত হকাররা দায়ী। নারায়ণগঞ্জে মিছিল হচ্ছে, হকাররা মিছিল করছে বাচ্চাকাচ্চা নিয়ে। পুলিশ গিয়ে আবার সেখান থেকে হকারদের উঠাচ্ছেন। আমি কাউকে দায়ী করছি না। আমি হকারদের পক্ষে না।

হকার উচ্ছেদ প্রসঙ্গে বেশ কয়েকটি প্রশ্ন ছুঁড়ে দিয়ে শামীম ওসমান বলেন, হকারকে উঠিয়ে দেয়া বেশি জরুরি নাকি মানুষের পেটে ভাত দেয়াটা বেশি জরুরি? যারা এটি করতে চান তাদের বিবেকের কাছে আমার প্রশ্ন, গরীব অপসারণ করা দরকার নাকি লিংক রোডের দুইপাশে ময়লা আবর্জনার স্তুপ অপসারণ দরকার? ময়লা পুড়িয়ে যে পয়জন তৈরি হচ্ছে সেই পয়জনটাকে অপসারণ করা উচিৎ? গরীব নিধন করবেন না মশক নিধন করবেন? কোনটা বেশি জরুরি।

তিনি বলেন, পরিষ্কারভাবে বলতে চাই হকারদেরকে উঠিয়ে দেয়ার পরে কি যানজট বন্ধ হয়ে যাবে? যদি বন্ধ হয়ে যায় তাহলে উঠিয়ে দেন আমার আপত্তি নাই। না হলে যে কোন মূল্যে তাদের পুনর্বাসন করেন, একটা বিকল্প ব্যবস্থা করেন। সবচেয়ে বড় জরুরি হচ্ছে মানুষের মধ্যে বেঁচে থাকা। আর এটা মুজিববর্ষ। যার আদর্শ নিয়ে রাজনীতি করি।

গতকাল বিকেলে ফতুল্লার পঞ্চবটি থেকে বিসিক শিল্প নগরী পর্যন্ত নির্মাণাধীন সড়কের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান এসব কথা বলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল, সাধারণ সম্পাদক শওকত আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আজাদ বিশ্বাস, বিকেএমইএ সহ সভাপতি মোহাম্মদ হাতেম ও সোহেল সারোয়ার, নিটিং অ্যাসোসিয়েশনের সভাপতি সেলিম সারোয়ার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল, এহসানুল হাসান নিপু, আবু মোহাম্মদ শরীফুল হক, এমএ মান্নান প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শামীম ওসমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ