Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মোদীর আগমনের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ ......

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ৩:৫৩ পিএম

ভারতে মুসলিম হত্যা নির্যাতন ও মসজিদ, মাদরাসায় এবং পবিত্র কোরান শরীফে অগ্নি সংযোগের প্রতিবাদে শুক্রবার বাদ জুম্মা ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বগুড়া জেলা শাখার পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে ।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী জুম্মার নামাজ শেষ হওয়ার পর বগুড়ার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় এসে মিলিত হয় । সাতমাথায় এরপর ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বগুড়া জেলা শাখার সভাপতি মাও ঃ আ.ন.ম. মামুনুর রশীদের সভাপতিত্বে একটি সমাবেশ অনুষ্ঠিত হয় । সমাবেশে প্রধান অতিতির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও লেখক মাওঃ আব্দুল হক আজাদ বলেন, জার্মানীর এডলফ হিটলারের চেয়েও নিকৃষ্ট খুনি নরেন্দ্র মোদী বাংলাদেশে এলে মুজিব বর্ষই কলংকিত হবে। তিনি বলেন, আজ শেখ মুজিব বেঁচে থাকলে তিনিও ভারতের মুসলিম নিধনে সোচ্চার হতেন ।

সভাপতির বক্তব্যে মাও ঃ মামুনুর রশীদ বলেন, ভারতে মুসলিম হত্যার প্রতিবাদ করা রাজনীতির অংশ নয় , এটা প্রত্যেক মুসলমানের ইমানী দায়িত্ব। সমাবেশে অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন প্রভাষক শফিকুর রহমান, আব্দুর ওযারেছ প্রমুখ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ