Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইবির বিএড এমএড এর ভর্তি পরীক্ষা সম্পন্ন

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ৪:০৬ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইন্সটিটিউট অব ইসলামিক এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইইআর) এর অধীন বিএড, এমএড ও ডিপ্লোমা ইন লাইব্রেরি সায়েন্সের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার দুপুর ২ টায় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আইআইইআর’র অফিস সূত্রে জানা যায়, এবছর বিএড এ ৭৫ টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১১০ জন শিক্ষার্থী। এছাড়া এমএড এ ৫০ টি আসনের বিপরীতে ৫০ জন এবং ডিপ্লোমা ইন লাইব্রেরি সায়েন্সে ৪০ টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৪৩০ জন।

ভর্তি পরীক্ষা চলাকালীন হল পরিদর্শন করেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।

এ বিষয়ে আইআইইআর’র পরিচালক প্রফেসর ড. মেহের আলী বলেন, ‘ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। কোন প্রকার অসঙ্গতি অনিয়ম ছাড়াই আমরা পরীক্ষা সম্পন্ন করেছি।’

ভর্তি পরীক্ষার ফলাফল আজ (শুক্রবার) সন্ধ্যায় প্রকাশ করা হবে জানায় সংশ্লিষ্টরা। এছাড়াও পরীক্ষার ফল ও ভর্তি সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://www.iu.ac.bd) পাওয়া যাবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ