Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সাহিত্যভিত্তিক সিনেমায় ঋত্বিক-ব্রাত্য-তুহিনা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ৬:৩৪ পিএম

সাহিত্যভিত্তিক একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন ব্রাত্য বসু, ঋত্বিক চক্রবর্তী এবং তুহিনা দাস। সিনেমাটি পরিচালনা করছেন ইন্দ্রনীল রায়চৌধুরী। শ্যামল গঙ্গোপাধ্যায়ের কাহিনি ‘যতীন দারোগার বেদান্ত’কে বড় পর্দায় ফুটিয়ে তুলবেন তিনি।

‘ফড়িং’-এর পরে ইন্দ্রনীল ‘মায়ার জঞ্জাল’ নামে একটি ছবি করেছেন, যেটি মুক্তির অপেক্ষায়। এ বার বড় পর্দায় তার তৃতীয় ছবি হতে চলেছে। নাম চূড়ান্ত না হলেও চরিত্র নির্বাচন মোটামুটি সারা। যতীন দারোগার চরিত্রটি করছেন ব্রাত্য বসু। ‘ঘরে বাইরে আজ’-এর পর থেকে তুহিনা বেশ পরিচিত মুখ। ছবিতে মফস্‌সলের এক মেয়ের চরিত্রে রয়েছেন অভিনেত্রী। তার বিপরীতে ঋত্বিক চক্রবর্তী।

তুহিনার কথায়, ‘ক্যারিয়ারের শুরুতে আমি ভাল কনটেন্ট নির্ভর ছবি করতে চাই। আর কবিদার (ইন্দ্রনীল) ছবির বিষয়বস্তু তো সব সময়েই অন্য রকম। এই ছবিতে ব্রাত্যদা, ঋত্বিকদার সঙ্গে কাজ করতে পারব ভেবেই এক্সাইটেড লাগছে।’

সৌম্যজিৎ মজুমদারের ছবি ‘হোমকামিং’ এবং পরমব্রত চট্টোপাধ্যায়ের ‘অভিযান’-এ রয়েছেন তুহিনা। সৌমিত্র চট্টোপাধ্যায়ের এই বায়োপিকে অভিনেত্রীকে দেখা যাবে ওয়াহিদা রহমানের চরিত্রে।

ইন্দ্রনীলের সঙ্গে তুহিনার এটি প্রথম ছবি হলেও ঋত্বিক, ব্রাত্য দু’জনেই পরিচালকের সঙ্গে আগে কাজ করেছেন। ‘ফড়িং’, ‘মায়ার জঞ্জাল’ ছাড়াও শর্ট ফিল্ম ‘ভালবাসার শহর’-এ ছিলেন ঋত্বিক।

যতীন দারোগার চরিত্রটি নিয়ে ব্রাত্যও বেশ উত্তেজিত। বলছিলেন, ‘এটি আমার সঙ্গে ইন্দ্রনীলের তৃতীয় কাজ। ওর সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে থাকি। যতীন দারোগার বেদান্তর স্ক্রিপ্টটাও আমার দারুণ লেগেছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১১ নভেম্বর, ২০২০
৪ নভেম্বর, ২০২০
৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ