Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

‘মার্কিন জীবাণু হামলার ফল করোনাভাইরাস’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস মহামারী হিসেবে রূপ নেয়ায় যুক্তরাষ্ট্রকেই দোষী বলছেন ইরানের বিপ্লবী গার্ডসের প্রধান হোসেন সালামি। হুশিয়ার করে তিনি বলেন, যারা এই ভাইরাস ছড়িয়েছে, শেষ পর্যন্ত তাদের জন্যই তা হিতে বিপরীত হতে পারে। বৃহস্পতিবার তিনি জানান, এটা সম্ভব যে আমেরিকার জীবাণু হামলারই ফল এই ভাইরাস। প্রথম তা চীনে ছড়ানো হয়েছে, পরে ইরানে এবং এরপরে বাদবাকি বিশ্বে। কোভিড-১৯ নামের এই ভাইরাসের বিরুদ্ধে ইরান লড়াই চালিয়ে যাবে বলে প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, ওয়াশিংটন যদি এই মহামারীর জন্য দায়ী হয়, তবে একসময় এটি তাদের দিকে ফিরে যাবে। তাদেরও ভুগতে হবে। তবে এমন অনেক ষড়যন্ত্র তত্ত¡ ছড়ানো হলেও এর পক্ষে কোনো প্রমাণ হাজির করতে পারেনি কোনো পক্ষ। এর আগে ইরানের বেসামরিক প্রতিরক্ষা সংস্থার প্রধান জেনারেল গোলাম রেজা জালালি বলেন, দেশে নতুন করোনাভাইরাস নিয়ে গণমাধ্যম যেভাবে ভয় উৎপাদন করছে, তাতে মনে হছে এটা চীন ও ইরানের বিরুদ্ধে মার্কিন জীবাণু হামলা। সূত্র : আরটি।



 

Show all comments
  • ash ৭ মার্চ, ২০২০, ১:৫১ এএম says : 0
    ABSULUTELY RIGHT ! CHINAKE KONO VABE E CONTROL E RAKTE PARCHILO NA, TAI CHINAR INDUSTRY CITY TEI ICHA KORE SORANO HOESE, JENO CHINA TARATARI PONGU HOE JAY. SAME TIME IRAN KE SHAHESTHA KORAR JONNY MP, MONTRY AREAY SHORANO HOESE, JENO TOP LEVEL ER KORMOKORTARA BESHI AFECT HOY
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২১ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ