Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাল পাসপোর্টে ধরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ১২:০১ এএম

জাল পাসপোর্টসহ হোটেল থেকে গ্রেফতার হলেন ব্রাজিলিয়ান সাবেক সুপারস্টার রোনালদিনহো ও তার ভাই। গত বুধবার প্যারাগুয়ের রাজধানী আসুনসিওনে পুলিশ অভিযান চালিয়ে দুই ভাইকে গ্রেফতার করে।
প্যারাগুয়ের স্থানীয় সংবাদ সংস্থার সূত্রের খবর, হোটেলের রুমে তল্লাশি চালিয়ে পুলিশ জাল পাসপোর্টসহ বেশ কিছু ভুয়ো নথিপত্র পায়। এর প্রেক্ষিতে রোনালদিনহো ও তার ভাই রবের্তোকে গ্রেফতার করে।
ঘটনার ব্যাপারে প্যারাগুয়ের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী জানিয়েছেন, সাবেক বিশ্বসেরা ফুটবলারের কাছে জাল পাসপোর্ট ছিল। আর এ অপরাধেই তাকে গ্রেফতার করা হয়েছে।
পাসপোর্টে রোনালদিনহোর নাম, জন্মস্থান ও জন্ম তারিখ ঠিক থাকলেও তার নাগরিকত্ব লেখা ছিল প্যারাগুয়ে। ২০১৮ সালে ব্রাজিল সরকারের অনুমতি ছাড়াই রোনালদিনহো ফিশিং ট্র্যাপ তৈরি করেছিলেন। সে কারণে তাকে বিরাট অঙ্কের জরিমানা করা হয়েছিল। জরিমানা না দেয়ায় বাজেয়াপ্ত করা হয় তার পাসপোর্ট। দেশের বাইরেও যাওয়ার অনুমতি ছিল না।
প্যারাগুয়ে পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, ক্যাসিনো কিং নেলসন বেলোত্তির আমন্ত্রণে সেই দেশে গিয়েছিলেন রোনালদিনহো। কিন্তু তার কাছে ছিল জাল পাসপোর্ট। সে কারণে তাকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই ফুটবল বিশ্বে তুমুল আলোড়ন পড়েছে। সূত্র : নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাসপোর্ট

৭ মার্চ, ২০২০
১৯ ফেব্রুয়ারি, ২০২০
২৪ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ