Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মারা গেছেন আমিন হুদা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ১২:০১ এএম

৭৯ বছরের সাজাপ্রাপ্ত কয়েদি আমিন হুদা মারা গেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) প্রিজন সেলে গতকাল শুক্রবার তার মৃত্যু হয়।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মো. মাহবুবুল ইসলাম জানান, কয়েদি আমিন হুদা গতকাল বেলা একটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মারা গেছেন। তিনি হৃদরোগসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। আইনি প্রক্রিয়া শেষে তার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। সাজা হওয়ার পর আমিন হুদা কারাগারে ছিলেন প্রায় সাত বছর ধরে। লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।
গতকাল বিকেলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবার কবির চৌধুরী দৈনিক ইনকিলাবকে জানান, তিনি অনেক রোগে ভুগছিলেন। তাই দীর্ঘ দিন থেকে বিএসএমএমইউতে ভর্তি ছিলেন। গতকাল বেলা ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
তিনি আরো জানান, হাসপাতালে ভর্তির আগে আমিন হুদা কারাগারের সবার সাথে ভালো ব্যবহার করতেন। এছাড়াও নিয়মিত নামাজ আদায় করতেন। হাসপাতালে ভর্তির আগে তিনি একেবারে স্বাভাবিক জীবন-যাপন করেছেন বলে জানান কারাগারের ওই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মারা গেছেন আমিন হুদা
আরও পড়ুন