Inqilab Logo

ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

নাগেশ্বরীতে ইয়াবাসহ ২ : ছাত্রলীগ নেতা গ্রেফতার

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ১২:০২ এএম

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার রামখানা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি এরশাদুল হক ও সহ সভাপতি সফিকুল ইসলামকে ইয়াবাসহ গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার রামখানা ইউনিয়ন থেকে ৩০ পিচ ইয়াবাসহ তাদের গ্রেফতার করা হয়। ডিবি পুলিশ কুড়িগ্রামের অফিসার ইন চার্জ (ওসি) মোখলেছুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।
পুলিশ জানায়, এরশাদুল হক মাদক সেবনের পাশাপাশি দীর্ঘদিন ধরে মাদক কারবারি করে আসছিল। তার বিরুদ্ধে আগে থেকেই মাদক সংশ্লিষ্টতার অভিযোগ ছিল। বৃহস্পতিবার রাতে রামখানা ইউনিয়নের নাখারগঞ্জ বাজার থেকে সফিকুল ইসলামসহ তাকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়।
নাগেশ্বরী উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. ফজলুল করিম সাজু জানান, এরশাদুল হক রামখানা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। তার বিরুদ্ধে মাদক কারবারের অভিযোগ আগে থেকেই ছিল। এর আগে এ নিয়ে কুড়িগ্রাম পুলিশ সুপার তাকে সতর্কও করেন। গত দুই মাস আগে এরশাদুল হক বিয়ে করেছেন জানিয়ে ফজলুল করিম সাজু বলেন, আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার সুপারিশ করে কেন্দ্রে প্রতিবেদন পাঠাবো। বিষয়টি দুঃখজনক জানিয়ে নাগেশ্বরী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমান বলেন, এরশাদুল হকের বিরুদ্ধে আগে থেকে মাদক সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। এর আগেও তাকে থানা পুলিশের হেফাজত থেকে ছাড়িয়ে নেয়া হয়েছিল। তিনি আরও বলেন, বিয়ে করার পর ছাত্রলীগের পদ এমনিতেই থাকে না। জেলা কমিটি না থাকায় আমরা তাৎক্ষণিক কোনও ব্যবস্থাও নিতে পারছি না। তবে এরশাদুল হক ও সফিকুল ইসলামকে সংগঠন থেকে বহিষ্কারের সুপারিশ করে কেন্দ্রে প্রতিবেদন পাঠানো হবে।
মাদক সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেফতার ছাত্রলীগ নেতা এরশাদুল হককে পূর্বে সতর্ক করা হয়েছিল জানিয়ে কুড়িগ্রাম পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান বলেন, গত রাতে তাকে ইয়াবাসহ গ্রেফতার করেছে ডিবি পুলিশ। ডিবি পুলিশের অফিসার ইন চার্জ (ওসি) মোখলেছুর রহমান জানান, গ্রেফতার দুইজনের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ