Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

৭ মার্চের বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ শুধু দেশের নয়, সারাবিশ্বের সম্পদ: টাঙ্গাইলে কৃষিমন্ত্রী

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ৩:১৬ পিএম

কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ৭ মার্চের বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ আমাদেরকে মুক্তিযুদ্ধে যাওয়ার অনুপ্রেরণা জুগিয়েছে। এই ভাষণ এখন সারা বিশ্বের সম্পদ। ৭ মার্চের ভাষণের তাৎপর্য নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। 

শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে টাঙ্গাইল জেলা প্রশাসন আয়োজিত আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, আজকের এই দিনে বঙ্গবন্ধুর সেই ভাষণের মাধ্যমে জাতি ঐক্যবদ্ধ হয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। দেশকে পরধীনতার হাত থেকে মুক্ত করেছিলো। যতদিন পদ্মা, মেঘনা, যমুনা বহমান থাকবে ততোদিন বঙ্গবন্ধুর কীর্তি এদেশে থাকবে।
টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সুব্রত কুমার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষিমন্ত্রী


আরও
আরও পড়ুন