Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুজিববর্ষ উদযাপনের নামে চাঁদা দাবি, ৩ জন পাকড়াও

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ৪:৫৯ পিএম

নগরীর নন্দনকাননে মুজিববর্ষ উদযাপনের নামে চাঁদা দাবির অভিযোগে তিনজনকে পাকড়াও করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো-শেখ রিয়াজ আহম্মেদ প্রকাশ রাজু (৪০), শাহজাহান (৪৫), বাটুল বড়ুয়া প্রকাশ ডানো (৩৮)। 

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, শুক্রবার অভিযান চালিয়ে তিনজন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে। যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরীর নামে চাঁদাবাজরা নন্দনকানন সানমার বিল্ডিং সংলগ্ন থ্রিএ হোম স্কেচ প্রতিষ্ঠানে গিয়ে গত ২ মার্চ স্থপতি প্রণত মিত্র চৌধুরীর কাছে মুজিববর্ষ উদযাপনের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার হুমকি দেয়।
এরপর শুক্রবার বিকাল ৪টার দিকে পুনরায় অফিসে গিয়ে প্রতিষ্ঠান মালিককে খোঁজাখুঁজি করে চাঁদার টাকা পরিশোধের তাগিদ দেয়। এসময় কৌশলে টহল পুলিশকে খবর দেয়া হলে ঘটনাস্থল থেকে ২ জনকে ও পরে আরেকজনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় থ্রিএ হোম স্কেচের অফিস সহকারী মধুসূদন দাশ কোতোয়ালী থানায় মামলা করেছেন।
শনিবার তিন চাঁদাবাজকে কারাগারে পাঠানো হয়েছে এবং পলাতক আসামি লিটন ও চান্দু প্রকাশ রনিকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ