Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খালেদা জিয়াকে জীবিত নিতে পারবেন কিনা শঙ্কা বোন সেলিমা ইসলামের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ৬:৫৫ পিএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হাসপাতাল থেকে জীবিত অবস্থায় নিয়ে যেতে পারবেন কিনা শঙ্কা প্রকাশ করেছেন তাঁর বোন সেলিমা ইসলাম। তিনি বলেন, উনার (খালেদা জিয়া) শরীর আগের মতনই। শুক্রবার রাতে তার পিঠে প্রচ- ব্যথা হচ্ছিল, শ্বাসকষ্ট হচ্ছিল, শ্বাস নিতে পারছিলো না। তার বাম হাত সম্পূর্ণ বেকে গেছে, ডান হাতও বেকে যাচ্ছে। সোজা হয়ে দাঁড়াতে পারছে না, খেতে পারছে না। খেলে বমি হয়ে যাচ্ছে। তার শরীর খুবই খারাপ। মানবিক কারণে তো তাঁর মুক্তি দেয়া উচিত। তার যা শরীরের অবস্থা। এরপরে তো তাকে জীবিত অবস্থায় আমরা এখান থেকে নিয়ে যেতে পারবো কিনা সেটাই আমাদের শঙ্কা। আমরা চাচ্ছি সরকার মানবিক দিক বিবেচনা করে অন্ততঃ উনাকে মুক্তি দিক।

শনিবার (৭ মার্চ) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে বিকাল তিনটায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) খালেদা জিয়ার সাথে সাক্ষা করেন সেজ বোন সেলিমা ইসলাম ও ছোট ভাই শামীম ইস্কান্দারসহ স্বজনরা। তাদের সাথে আরও ছিলেন শামীম ইস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমা, ছেলে অভিক ইস্কান্দার এবং সেলিমা ইসলামের মেয়ে সামিয়া ইস্কান্দার। সোয়া এক ঘন্টা সাক্ষাতের পর অপেক্ষামান সাংবাদিকদের কাছে তার সেজ বোন কথা বলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাবন্দী হওয়ার পর পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়লে গত বছরের ১ এপ্রিল থেকে খালেদা জিয়া বিএসএমএমইউর কেবিন ব্লকে ৬২১ নং কক্ষে চিকিৎসাধীন আছেন। সর্বশেষ গত ২১ ফেব্রুয়ারি খালেদা জিয়ার সাথে তার স্বজনরা সাক্ষাত করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন